রোকেয়া বিশ্ববিদ্যালয় বিকলাঙ্গ: সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু

SHARE

রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু অভিযোগ করে বলেছেন, “ভিসিপন্থী এবং বিরোধীদের দ্বন্দ্বের কারণে রংপুরবাসীর আন্দোলন সংগ্রামের ফসল রোকেয়া বিশ্ববিদ্যালয় এখন বিকলাঙ্গ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।image_111456_0

বুধবার রংপুর প্রেসক্লাব ভবনের তৃতীয় তলায় দৈনিক ইত্তেফাকের ৬২ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই অভিযোগ করেন।

আনোয়ার হোসেন মঞ্জুর থেকে শোনা কথা স্মৃতি আওড়িয়ে মেয়র বলেন, “মাওলানা ভাসানি জেল থেকে বেরিয়ে বাড়িতে আসলে সেখানে আসেন মোনায়েম খান। আইয়ুব খানের পক্ষ থেকে মোনায়েম খান ভাসানিকে বলেছিলেন, তোফাজ্জল তোমার ইত্তেফাকের মালিক হয়েছে। আইয়ুব খান আপনাকে ইত্তেফাক ফিরিয়ে দিতে চান। তখন ভাসানি মোনায়েম খানকে বলেছিলেন, তোমার প্রেসিডেন্ট আইয়ুব খান খুব চালাক। আমি তো ইত্তেফাক চালাতে পারবো না। জানিও না এখন কি অবস্থা। তাই এখন থেকে ঘোষণা করছি তোফাজ্জলই ইত্তেফাকের মালিক থাক।

তিনি বলেন, মহান স্বাধীনতা থেকে প্রত্যেকটি আন্দোলনে ইত্তেফাক অগ্রণী ভূমিকা পালন করে দেশের আপামর মানুষের আস্থার দৈনিক হিসেবে সমাদৃত হয়ে আছে।

এ সময় তিনি রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলমান স্থবিরতার কড়া সমালোচনা করে বলেন, “ভিসিপন্থী এবং বিরোধীদের দ্বন্দ্বের কারণে রংপুরবাসীর আন্দোলন সংগ্রামের ফসল রোকেয়া বিশ্ববিদ্যালয় এখন বিকলাঙ্গ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। খুব শিগগিরই চলুন আমরা ভিসির কাছে গিয়ে দাবি জানাবো, ভর্তি পরীক্ষা নেয়ার জন্য।”

এ সময় মেয়র রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা হাসপাতালে আধাঘণ্টা এবং বাইরে সময় দেয়ার বিষয়টি উল্লেখ করে বলেন, চিকিৎসকদের মানবিকতা বাড়াতে হবে।

রংপুর প্রেসক্লাব সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক দাবানল সম্পাদক সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোস্তফা বাটুল, রংপুর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের কমান্ডার মোছাদ্দেক হোসেন বাবলু, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তফা, সাবেক পৌর চেয়ারম্যান কাজী মোহাম্মদ জুননুন, রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, কারমাইকেল কলেজের সাবেক ভিপি আলাউদ্দিন মিয়া, নতুন ধারা বাংলাদেশের আহ্বায়ক এমএ বাশার টিপু, বুলবুল, প্রেসক্লাবের সাবেক সভাপতি রশিদ বাবু প্রমুখ।