রাজশাহীতে দুই ওসিকে প্রত্যাহারে আল্টিমেটাম

SHARE

rajshahiঘুষ দাবিসহ নানা অনিয়মের অভিযোগে রাজশাহী মহানগর পুলিশের বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ও শাহ মখদুম থানার ওসি মিজানুর রহমানকে ৭২ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের আল্টিমেটাম দিয়েছে জেলা মোটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

সোমবার রাতে নগরীতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত এক সমাবেশ থেকে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাহতাব হোসেন এই আল্টিমেটাম দেন।

এ সময় তিনি জানান, ৭২ ঘন্টার মধ্যে ওই দুই ওসিকে প্রত্যাহার না করা হলে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হবে।

এদিকে, একই দাবিতে রাজশাহী জেলা মোটর মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এবং দূরপাল্লার বাস ও কোচ বুকিং শ্রমিক কর্মচারী ইউনিয়নের যৌথ উদ্যোগে মঙ্গলবারও বিক্ষোভ মিছিল বের করা হয়।

সমাবেশে মাহতাব হোসেন অভিযোগ করে বলেন, “গত ১ মার্চ ভোরে শিরোইল বাস টার্মিনালে দুর্বৃত্তরা হানিফ পরিবহনের দুইটি বাস পুড়িয়ে দেয়।

এ ঘটনায় হানিফ পরিবহনের পক্ষ থেকে মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে নিজের ইচ্ছা মত মামলা করেছে।

এছাড়া মামলায় হানিফ পরিবহনের নাম এবং ক্ষতিগ্রস্থ বাস দুইটির নম্বর দেয়া হয়নি। তাই মামলায় হানিফ পরিবহনের নাম এবং পরিবহন নম্বর দেয়ার অনুরোধ জানালে ওসি আলমগীর হোসেন দুই লাখ টাকা চাঁদা দাবি করেন তিনি।

ঘটনার আগের দিন পরিবহন শ্রমিকের এক ছেলেকে আটক করে বাস পোড়ানো  মামলায় জড়িয়েছে পুলিশ।”

জেলা ট্রাক ট্যাংক-লরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মাইনুল হক অভিযোগ করে বলেন, “তার দুই পরিবহন শ্রমিক রহিম ও মাইনুলকে সোমবার আটক করে নির্যাতন চালায় শাহ মখদুম থানা পুলিশ। তাদের ছাড়িয়ে নিতে গেলে পুলিশ মোটা অঙ্কের  ঘুষ দাবি করেন।

এ ঘটনায় শাহ মখদুম থানার ওসি মিজানুর রহমানকে অভিযুক্ত করে অবিলম্বে তাকে প্রত্যাহারের দাবি জানান তিনি।

সমাবেশে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা আব্দুল মোমিন, গাজীউর রহমান গাজী, পারভেজ, সিএনজি মালিক শ্রমিক নেতা শাহীন প্রমুখ।