টিউলিপকে ইউরোপীয় প্রবাসীদের ফুলেল শুভেচ্ছা

SHARE

tulipজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে পার্লামেন্টের সদস্য নির্বাচিত হওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ইউরোপ প্রবাসী বাঙালিরা।

২০ জুন শনিবার যুক্তরাজ্যের লন্ডনের পার্ক লেন হিলটন হোটেলে প্রবাসী বাঙালিরা এক  জমকালো অনুষ্ঠানের আয়োজন করে টিউলিপ সিদ্দিককে অভিনন্দন জানান।

অভিনন্দন জানিয়ে প্রবাসীরা বলেন, তার এই বিজয় সব বাঙালির জন্যই আনন্দের ও গর্বের। বাংলাদেশের স্থপতির পরিবারের উত্তরাধিকার তিনি। টিউলিপ ব্রিটিশ পার্লামেন্ট সদস্য নির্বাচিত হওয়ায় আন্তর্জাতিক রাজনীতিতে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হলো। তাকে প্রবাসী বাঙালিদের পক্ষ থেকে অনেক অনেক অভিনন্দন। জয় হোক তার নবযাত্রার।

প্রবাসীদের অভিনন্দনের জবাবে টিউলিপ সিদ্দিক বলেন, আমার নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই আমার প্রেরণার উৎস। খালা শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী। আমার মা শেখ রেহানা, আমার ভাই-বোন ও স্বামী সবসময় আমাকে উৎসাহ জুগিয়েছেন।

লন্ডনের বাঙালি কমিউনিটি আমাকে এই নির্বাচনে জয়লাভ করতে সহায়তা করেছে। তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ। আপনারা দোয়া করবেন যেন আমি আমার ওপর অর্পিত দায়িত্ব সুন্দরভাবে পালন করতে পারি।

প্রবাসী বাঙালিদের পক্ষ থেকে টিউলিপ সিদ্দিকের হাতে ফুলের তোড়া তুলে দেন সর্বইঊরোপীয় আওয়ামী লীগের সভাপতি জার্মান প্রবাসী অনিল দাশ গুপ্ত, সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী এম এ গণি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক এম. নজরুল ইসলাম, সদস্য মজিবুর রহমান, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদ বুলু  প্রমুখ।