এপ্রিলের মধ্যেই ৩ সিটি নির্বাচনের পরামর্শ আইজিপি’র

SHARE

shohidul৩০ এপ্রিলের মধ্যেই তিন সিটি কর্পোরেশনে নির্বাচন সম্পন্ন করার পরামর্শ দিয়েছেন পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হক। সোমবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে তিনি এ পরামর্শ দেন।

বৈঠকের পর আইজিপি সাংবাদিকদের বলেন, ‘আমরা ঢাকা ও চট্টগ্রামে আলাদাভাবে দুই দিনে ভোট চেয়েছিলাম। কিন্তু কমিশন একদিনে করতে চায়। সম্ভবত একদিনেই এ তিনটি সিটি নির্বাচন হবে।’

ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার আগে প্রায় আধা ঘণ্টা ধরে আইজিপির সঙ্গে বৈঠক করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ। ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াও ছিলেন বৈঠকে।

তিন সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সার্বিক পরিস্থিতি সিইসির কাছে তুলে ধরেন পুলিশ মহাপরিদর্শক। বিএনপি জোট অবরোধ-হরতাল চালিয়ে গেলেও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে দাবি করেন তিনি। আগামী ৩০ এপ্রিলের মধ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনে একদিনে ভোট করার পরামর্শও দিয়েছেন আইজিপি।

শহীদুল হক সাংবাদিকদের বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি নির্বাচনের অনুকূলে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ রয়েছে। কমিশন নির্বাচনের জন্য যে ধরনের সহায়তা চাইবে, আমরা সর্বাত্মক সহায়তা করব। মে মাসের শুরুতে ক্রিকেট রয়েছে। এর আগে এপ্রিলের ৩০ তারিখের মধ্যে ভোট হলে আমাদের সুবিধা হবে। কমিশন আমাদের প্রস্তাব বিবেচনা করবে বলে জানিয়েছে।’