মুরসিকে চিকিৎসা না দিয়ে হত্যা করা হয়েছে!

SHARE

মিসরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি অসুস্থ হবার পর তাকে চিকিৎসা না দিয়ে হত্যা করা হয়েছে বলে খবর প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট। মুরসিকে দীর্ঘ সময় ফেলে রেখে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে বলে দাবি করেছে ব্রিটিশ গণমাধ্যমটি।

মুরসির স্বজন ও বন্ধুদের বরাত দিয়ে দ্য ইন্ডিপেন্ট বলছে, কায়রোর আদালতে শুনানির সময় মুরসি ধপ করে মাটিতে পড়ে গেলে নিরাপত্তাকর্মীরা যত্নসহকারে বা দ্রুত প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেনি।

তবে এ অভিযোগ অস্বীকার করে মিসরীয় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় জানায়, তাকে জলদি হাসপাতালে পাঠানো হয়েছিল। পরবর্তী সময়ে সেখানে তিনি মারা গেছেন।

কিন্তু মুরসি সংশ্লিষ্টরা বলছেন, পড়ে যাওয়ার পর কারাকক্ষের খাঁচার চত্বরে ২০ মিনিটেরও বেশি সময় ৬৭ বছর বয়সী নেতাকে অবহেলায় ফেলে রেখেছিল কারাপ্রহরীরা।

ঘটনার সময় মুরসির পাশাপাশি ছিলেন ওই মামলার অপর আসামি হাদ্দাদ। তিনি জানিয়েছেন, প্রত্যক্ষদর্শীরা তাকে জানান-মুরসি পড়ে গেলে সাহায্যের জন্য কেউ এগিয়ে যায়নি। প্রহরীরা তাকে তুলে নিয়ে যাওয়ার আগ পর্যন্ত তিনি মাটিতেই পড়ে ছিলেন। আধঘণ্টা পর একটা অ্যাম্বুলেন্স আসে। অন্যান্য বন্দিরা তাকে পড়ে যাওয়া অবস্থায় দেখলে চিৎকার করতে থাকেন।

হাদ্দাদ বলেন, তিনি পড়ে যাওয়ার পরে যে অবজ্ঞা করা হয়েছে, তা ছিল ইচ্ছাকৃত। আটক ব্যক্তিরা চিৎকার চেঁচামেচি শুরু করলে কারাপ্রহরীরা প্রথমে যে কাজটি করেছে, পরিবার সদস্যদের কারাকক্ষের বাইরে নিয়ে গেছে।