মাত্র ২৩ রান দূরে সাকিব

SHARE

বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে দলের প্রান সাকিব আল হাসান। আর মাত্র ২৩ রান করলেই ওয়ানডে ক্যারিয়ারে ৬ হাজার রান পূর্ণ করবেন তিনি। আগামীকাল ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে বিশ্বসেরা অল-রাউন্ডারের সামনে এই সুযোগ। তবে কুঁচকির ইনজুরির কারণে তার মাঠে নামা নিয়েই দেখা দিয়েছে শংকা।

বর্তমানে ২০১ ম্যাচে ৮টি সেঞ্চুরি ও ৪৪টি হাফ-সেঞ্চুরিতে সাকিবের রান ৫৯৭৭। তার ওপরে আছেন কেবলমাত্র বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ১৯৬ ম্যাচে ১১টি সেঞ্চুরি ও ৪৬টি হাফ-সেঞ্চুরিতে ৬৬৯৫ রান তামিমের। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৬হাজার রান করেছেন এ তারকা ব্যাটসম্যান।

চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা সাকিবের শ্রীলঙ্কার বিপক্ষে ২৩ রান করা কোন বিষয়ই নয়। ইতোমধ্যে বাংলাদেশের প্রথম তিন ম্যাচে ২টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি করেছেন সাকিব। ৩ ম্যাচের ৩ ইনিংসে ৮৬.৬৬ গড়ে তার সংগ্রহ ২৬০ রান; যা টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ। অবশ্য বল হাতে এখনো জ্বলে উঠতে পারেননি, শিকার করেছেন ৩ উইকেট। চলমান বিশ্বকাপেই ওয়ানডে ক্রিকেটে দ্রুত ৫০০০ রান করার পাশাপাশি ২৫০ উইকেট নেয়ার বিশ্বরেকর্ড করেন এই বিশ্বসেরা অল-রাউন্ডার।