ব্রিটেনে বিরোধী দলীয় নেতা করবীনের মাথায় ডিম নিক্ষেপ

SHARE

পঞ্চম ভিজিট মাই কর্মসূচিতে অংশ নিতে নর্থ লন্ডনের নিজ সংসদীয় আসনের ফিন্সবারী পার্ক মসজিদ পরিদর্শন শেষে, ফেরার সময়, ডিম নিক্ষেপের শিকার হয়েছেন লেবার পার্টির লিডার জেরেমি করবিন। এসময় তার সাথে ছিলেন শ্যাডো হোম সেক্রেটারী ড্যায়ান অ্যাবট।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪১ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তিকে নর্থ লন্ডন পুলিশ স্টেশনে রাখা হয়েছে। আটক ব্যাক্তি তার ক্ষোভের কারণ হিসাবে, জেরমী করবীনের ব্রেক্সিট বিরোধী ভূমিকার কথা উল্লেখ করেন।

রবিবার দুপুরে ভিজিট মাই মস্ক কার্যক্রমে তাঁর নির্বাচনী এলাকায় ফিন্সবারী পার্ক মসজিদ ও মুসলিম ওয়েলফেয়ার হাউজ পরিদর্শনে এসেছিলেন জেরমী করবীন। এসময় তাকে স্থানীয় মুসলিম কমিউনিটির পক্ষ থেকে উষ্ণ সংবর্ধনা প্রদান করা হয়। তবে ফেরার পথে বেলা ৪টার দিকে তিনি এই অর্তকিত ডিম নিক্ষেপের শিকারহন তিনি।মসজিদ পরিদর্শন শেষে কমিউনিটি নেতৃবৃন্দের সাথে আলাপ আলোচনা করছিলেন, পিছন থেকে একজন এসে তাঁর মাথায় ডিম ছুড়ে দেয়। তাৎক্ষণিকভাবে উপস্থিত জনতা তাকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। ঘটনার পর সন্ধ্যা সাড়ে ছয়টায় পুলিশ প্রহরায় করবীনকে বাসায় পৌঁছে দেয়া হয়।

ঘটনার পর জেরমী করবীন এক টুইট বার্তায়, ভেদাভেদ ভুলে পারস্পারিক সম্পর্কের সেতু বন্ধন গড়ার আহবান জানান।