কুম্ভ মেলায় পূণ্য স্নান করে আনুষ্ঠানিকভাবে দলের দায়িত্ব নেবেন প্রিয়াঙ্কা

SHARE

কুম্ভ মেলায় গিয়ে পূণ্য স্নান করে আনুষ্ঠানিকভাবে সক্রিয় রাজনীতিতে প্রবেশ করছেন প্রিয়াঙ্কা গান্ধী। কংগ্রেসের এই নতুন সাধারণ সম্পাদক পূর্ব উত্তরপ্রদেশে সংগঠনের কাজ দেখভাল করবেন।

বার্তা সংস্থা আইএএনএস বলছে, কুম্ভ মেলার পর্ব মিটিয়ে চলতি বছরের ৪ ফেব্রুয়ারি দলের দায়িত্ব নেবেন প্রিয়াঙ্কা। একই সঙ্গে শোনা যাচ্ছে লখনৌতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে নিয়ে সাংবাদিক সম্মেলনও করবেন সদ্য সক্রিয় রাজনীতিতে আসা প্রিয়াঙ্কা।

৪ ফেব্রুয়ারি মৌনি অমাবশ্যা। সেদিন-ই কুম্ভ মেলার দ্বিতীয় শাহি স্নান। শোনা যাচ্ছে, প্রয়াগরাজে গিয়ে স্নান করবেন প্রিয়াঙ্কা। আর সেদিন কোনো ভাবে কর্মসূচি বাতিল হলে ১০ তারিখ পর্যন্ত অপেক্ষা করা হবে। ১০ তারিখ বসন্ত পঞ্চমী। সেদিন তৃতীয় শাহি স্নান।

এই খবর প্রকাশ্যে আসতেই বিভিন্ন মহল থেকে প্রিয়াঙ্কার মা সোনিয়া গান্ধীর কুম্ভ সফরের কথা বলা হচ্ছে। ২০০১ সালে কুম্ভ মেলায় গিয়েছিলেন সোনিয়া।

এ প্রসঙ্গে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং সক্রিয় রাজনীতিতে প্রবেশ করতে চলা বোন প্রিয়াঙ্কা গান্ধীকে একযোগে কড়া আক্রমণ করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ।

তিনি কটাক্ষ করে বলেন, শূন্য যোগ শূন্য, শূন্যই হয়। বার্তা সংস্থাকে তিনি বলেন, প্রিয়াঙ্কা এর আগেও রাজনীতিতে ছিলেন। ২০১৪ সালে উত্তরপ্রদেশে তিনি-ই কংগ্রেসকে নেতৃত্ব দিয়েছিলেন। সেবারও কংগ্রেস হেরেছিল, এবারও হারবে। প্রিয়াঙ্কার রাজনীতিতে প্রবেশের কোনো প্রভাব বিজেপির ওপর পড়বে না।