পাসপোর্ট না থাকায় বিপত্তিতে তমা মির্জা!

SHARE

২৪আওয়ার বিনোদন ডেস্ক :   ঢাকাই চলচ্চিত্রের এই প্রজন্মের নায়িকা তমা মির্জা নতুন বিপদ ডেকে এনেছেন বর্ডার ক্রস করে। কেন? সেই প্রসঙ্গে আসছি। তার আগে বলে নেই, তমার হাতে রয়েছে শাহাদৎ হোসেন লিটন পরিচালিত ‘অহংকার’ সিনেমা। সিনেমাতে শাকিব খানের বিপরীতে দেখা যাবে তাকে। তমার পাশাপাশি আরো আছেন ঢালিউডের আলোচিত নায়িকা শবনম বুবলী। তমা জানান, ‘অহংকার’ সিনেমাতে বুবলীর চরিত্রের গুরুত্ব নাকি সমানে সমান।

চরিত্রের গুরুত্ব সমান অথবা অসমান যাইহোক, মনে মনে কিছুটা আহত হয়েছিলেন এই নায়িকা। কারণ সিনেমার শেষ পরিণতি নাকি তার পক্ষে যাইনি। তবে ‘অহংকার’ -এ না হোক ‘সখী তুমি কার’ শিরোনামের সীনেমায় তমাকে দেখা যাকে গল্পের কেন্দ্রীয় চরিত্রে। দুই-দুইজন নায়কের বিপরীতে দারুণ উপভোগ করেছেন এই সিনেমার কাজ। এমটাই জানালেন তমা মির্জা।

তমার বিপরীতে দেখা যাবে ইরফান সাজ্জাদ এবং নবাগত সাব্বিরকে। এটি পরিচালনা করছেন মোস্তাফিজুর রহমান বাবু।

সিনেমার গল্পে দেখা যাবে, ‘তমার পূর্বপুরুষ বাংলাদেশের অধিবাসী। কিন্তু ১৯৪৭সালে ভারতে চলে যায়। একটা সময় তমা ভারত ছেড়ে বাংলাদেশে আসার চেষ্টা করে। আর সেই জন্যই সীমান্ত পাড়ি দিতে হয়। তাও আবার পাসপোর্ট থাকে না। সেখান থেকে বিপত্তি শুরু। সিনেমার গল্প এগিয়ে যাবে শেকড়ের বন্ধন আর প্রেমকে কেন্দ্র করে।’ বলছিলেন, তমা মির্জা।

কিছুটা নিরব, কিছুটা সরব বলা চলে তমা মির্জাকে। ২০১০ সালে চলচ্চিত্রে অভিষেক হয় তমা মির্জার। শোবিজ অঙ্গনে ‘বলনা তুমি আমার’ সিনেমার মাধ্যমে কাজ শুরু করেছিলেন। এরপর ‘ ও আমার দেশের মাটি’, ‘ তোমার কাছে ঋণী’, ‘মানিক রতম দুই ভাই’, ‘ইভটিজিং’, ‘এক মন এক প্রাণ’, ‘নদীজন’, ‘লাভলি’, ‌’প্রেমের অধিকার’ প্রভৃতি সিনেমায় অভিনয় করেছেন তমা মির্জা।

একদিকে অভিনয় অন্যদিকে পড়ালেখা দুইটাকেই সমান গুরুত্ব দিচ্ছেন তিনি। তাই মাঝে মধ্যে বিরতিতেও থাকছেন।