৪ বাঙালি শ্রমিক অপহরণ

SHARE

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আন্তর্জাতিক কমিশন (সিএইচটি কমিশন) খাগড়ছড়িতে ইউপিডিএফের সঙ্গে গোপন বৈঠক করে যাওয়ার তিন দিনের মাথায় খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে নির্মাণাধীন একটি সেতুর ৪ বাঙালি শ্রমিক অপহৃত হয়েছেন।Khagrachori

রোববার রাত সাড়ে ১০টার দিকে জেলার মাটিরাঙ্গা উপজেলার ব্যাঙমারা এলাকা থেকে ইউপিডিএফের স্বশস্ত্র সন্ত্রাসীরা তাদের অপহরণ করেছে বলে জানা গেছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্মাণাধীন সেতুটির কেয়ারটেকার সুনতি বিকাশ ত্রিপুরা জানান, ওই ৪ বাঙালি শ্রমিককে সেতুর কাছে রেখে রাত ১০টার দিকে তিনি খাবার খেতে বাড়ি যান। এর আধাঘণ্টা পরই তিনি সেতুর কাছে কয়েক রাউন্ড গুলির আওয়াজ শুনতে পান। সঙ্গে সঙ্গেই তিনি সেতুর কাছে ফিরে এসে দেখেন তার সহকর্মী ৪ বাঙালি শ্রমিক নেই।

তার ধারণা আঞ্চলিক পাহাড়ি সংগঠন ইউপিডিএফ তাদের অপহরণ করে থাকতে পারে। কারণ গত কয়েকদিন ধরেই ইউপিডিএফ মোটা অঙ্কের চাঁদা দারি করে আসছিল। কিন্তু নির্মাণকারী প্রতিষ্ঠান চাঁদা না দেয়ায় শ্রমিকদের অস্ত্রেরমুখে অপহরণ করা হয়েছে। এসময় ইউপিডিএফ সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

অপহৃত চার শ্রমিকের দু’জনের নাম রাজু ও ফারুক। বাকি দুই শ্রমিকের নাম বলতে পারেননি কেয়ারটেকার সুনতি।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন খান ঘটনার সত্যতা নিশ্চত করেছেন।

প্রসঙ্গত, গেল বছর ৬ সেপ্টেম্বর যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের সড়ক ও জনপথ বিভাগের নির্মাণাধীন এ সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনীর একাধিক দল ও পুলিশ অভিযান শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন কাওছার