সেন্টমার্টিন থেকে মালয়েশিয়াগামী ১১৬ যাত্রী উদ্ধার

SHARE
trolar13ট্রলারযোগে মালয়েশিয়াগামী ১১৬ যাত্রীকে উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার রাতে কোস্টর্গাড সেন্টমার্টিন থেকে থাই ট্রলারসহ ১১৬ যাত্রীকে নিয়ে টেকনাফ আসার পথে নাফনদীর মোহনায় ট্রলারটি আটকা পড়ে। পরে টেকনাফ ও সেন্টমার্টিন থেকে কয়েকটি ট্রলারে প্রায় ৯ ঘণ্টা চেষ্টার পর বুধবার সকাল ৬টার দিকে যাত্রীদের টেকনাফ নিয়ে আসা হয়। তবে থাই ট্রলারটি নাফনদীর মোহনায় ডুবন্ত অবস্থায় রয়ে যায়।
কোস্টর্গাড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. ডিকসন চৌধুরী জানান, সাড়ে ৪ কিলোমিটার উত্তর-পশ্চিম এলাকায় মালয়েশিয়াগামী ট্রলারের অবস্থানের খবর পায় কোস্টগার্ড। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে কোস্টর্গাড জওয়ানরা থাইল্যান্ডের একটি ট্রলারসহ ১১৬ যাত্রীকে উদ্ধার করে। তবে উদ্ধারকৃতদের মধ্যে কয়েকজন অসুস্থ থাকায় তাদের সেন্টমার্টিন বঙ্গোপসাগরে দায়িত্বরত নৌ জাহাজ এসআর আমিনে চিকিৎসা ও খাবার দেওয়া হয়। পরে রাত ৮টার দিকে সেন্টমার্টিন থেকে ট্রলারসহ উদ্ধার যাত্রীদের টেকনাফ নিয়ে আসার পথে নাফনদীর মোহনায় ট্রলারটি ডুবোচরে আটকা পড়ে পানি ডুকতে থাকে। পরে ট্রলারে থাকা ১১৬ যাত্রীকে ছোট ট্রলারে উঠিয়ে উদ্ধার করা হয়।
থাই ট্রলার থেকে উদ্ধার যাত্রীরা কিশোরগঞ্জ, হবিগঞ্জ, সিরাজগঞ্জ, নরসিংদী, সাতক্ষীরা, সিলেট, বগুরা, নারায়নগঞ্জ, ব্রাহ্মনবাড়ীয়া, শরিয়তপুর, রাজবাড়ী, পটুয়াখালী, কালিগঞ্জ, ফরিদপুর, টাঙ্গাইল, গাজীপুর, চট্রগ্রাম, বান্দরবন ও কক্সবাজার জেলার বাসিন্দা।