মেসিই সেরা : পেলে

SHARE

pele22এ যে দৃশ্য দেখি অন্য। আজ পর্যন্ত কোনো দিন যা হয়নি, তাই হলো শনিবার। প্রথমবার রোনাল্ডোর বদলে মেসি প্রশংসা করলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে।

লন্ডনের একটি বহুজাতিক খাবার প্রস্তুতকারক সংস্থার রেস্তোরাঁয় বসে তিনি বলেন, আমি যদি কোনো দল বানাই, তাতে রোনাল্ডো এবং মেসির মধ্যে বাছতে হলে, মেসিকেই বাছব।

তিনি আরও যোগ করেন, ওরা দুজনেই ভিন্ন ধরনের ফুটবল খেলে। আমার মনে হয়, মেসি অনেক বেশি দলের জন্য খেলে। শুধু গোল করেই না, করায়ও।

অন্য দিকে, রোনাল্ডো গোল করতেই বেশি সাবলীল। ও অনেকটা বড় রোনাল্ডোর মতোই খেলে। তবে ওরা দুজনেই অসাধারণ।

পরে তাকে প্রশ্ন করা হয়, এরা দুজনে কি পেলের সময়ও ফুটবল খলতে পারতেন বা একই রকম সফল হতেন? উত্তরে তিনি বলেন, আমার মনে হয় ওরা গ্রেট। যে কোনো যুগে জন্মালে ওরা সাফল্যের সঙ্গেই খেলতে পারত।

কিন্তু মেসির উপর হঠাৎ এমন কৃপাদৃষ্টি কেন? বিশেষজ্ঞরা বলছেন, মেসির সাম্প্রতিক ফর্মই এর জন্য দায়ী। রোনাল্ডো ব্যালন ডি ওর জেতার পর যেখানে মাত্র ৮টি গোল করেছেন, সেখানে মেসি করেছেন ১৮টি।

সর্বোচ্চ গোলদাতার বিচারে এ মুহূর্তে তিনি এগিয়ে গিয়েছেন। লা লিগা থেকে চ্যাম্পিয়ন্স লিগ, সব ম্যাচেই মেসির উপস্থিতি মাঠে ফুল ফুটিয়েছে।

গোল করে, করিয়ে দর্শক থেকে বিশেষজ্ঞ সকলকে মুগ্ধ করেছেন তিনি। ফলে চিরকাল রোনাল্ডোপন্থী পেলেও খানিকটা ব্যাকফুটে গিয়ে মেসির প্রশংসায় মাতলেন।