রাষ্ট্রীয় সংবর্ধনা পাবে মাশরাফিরা

SHARE

bdc10রবিবার সন্ধ্যায় ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে মাশরাফিদের । সেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের শুভেচ্ছা জানাবে। পরে টাইগারদের রাষ্ট্রীয় সংবর্ধনা দেয়া হবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

সেমিফাইনাল খেলতে না পারলেও বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা এবার বিশ্ববাসীর মন জয় করেছে। তাদের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। মাশরাফির অধিনায়কত্বের প্রশংসা করেছেন বিশ্বের সেরা সেরা ব্যাটসম্যান। তাছাড়া মাহমুদুল্লাহ রিয়াদের টানা দুই ম্যাচে সেঞ্চুরি এবং মুশফিকুর রহিমের ব্যাটিং নৈপুণ্যও ছিল চোখে পড়ার মতো।

গত ১৯ মার্চ বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আম্পায়ারদের ৩টি পক্ষপাতিত্বমূলক সিদ্ধান্তের কারণে ভারতের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় বাংলাদেশ। আম্পায়ারদের ওই সিদ্ধান্তের সমালোচনা হয়েছে সারা বিশ্বে। দেশে জ্বলেছে ক্ষোভের আগুন। আম্পায়ারদের কুশপুতুল পোড়ানো হযেছে সর্বত্র।

২০১৫ সালের ১১তম বিশ্বকাপে বাংলদেশ মোট ছয়টি ম্যাচ খেলেছে। এর মধ্যে জয় তিনটিতে ও হেরেছে তিনটিতে। সবগুলো ম্যাচেই যেন জয়ের ক্ষুধা কাজ করেছে টাইগারদের মধ্যে। আর অস্ট্রেলিয়ার সাথে গ্রুপ পর্বে তালিকাভুক্ত একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।
আগামী এপ্রিলে পাকিস্তান ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে।