সালাহ উদ্দিনকে ফিরিয়ে দেয়ার দাবি ১১০১ চিকিৎসকের

SHARE

salahuddin8বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন এক হাজার ১০১ জন চিকিৎসক।

শনিবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মোস্তাক রহিম স্বপন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, “পরিবার ও প্রত্যক্ষদর্শীর অভিযোগ ও বর্ণনানুযায়ী গভীর রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উত্তরার একটি বাসা থেকে তাকে উঠিয়ে নিয়ে যায়। আজ অবধি তার কোনো হদিস নেই। এ ঘটনায় সাধারণ নাগরিক হিসেবে আমরা খুবই উদ্বিগ্ন ও অসহায় বোধ করছি।”

সালাহ উদ্দিনের ‘নিখোঁজ’ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে চিকিৎসকরা বলেন, “একজন সজ্জন ব্যক্তি ১১ দিন ধরে নিখোঁজ থাকার পরও যখন সরকার অসত্য বক্তব্য দেয়, তখন স্বাধীন জাতি হিসেবে আমাদের মাথা হেঁট হয়ে যায়। তাকে উদ্ধারে যথাযথ ব্যবস্থা না নিয়ে উল্টো অসত্য তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়ানো কোনোভাবেই কাম্য নয়।”

বিবৃতিতে বলা হয়, “বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর স্ত্রী ও সন্তানরা মাননীয় প্রধানমন্ত্রীর সাহায্য চেয়েছিলেন। কিন্তু আজ পর্যন্ত ইলিয়াস আলীকে সরকার ফিরিয়ে দেয়নি। ঢাকা সিটি কর্পোরেশনের কমিশনার চৌধুরী আলমসহ অসংখ্য নেতাকর্মী ও সাধারণ মানুষ গুম, খুন, অপহরণ ও নির্যাতন এবং বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হচ্ছে।”

বিবৃতিতে আরো বলা হয়, শুধু বাংলাদেশের জনগণ নয়, বিদেশী বন্ধুরাষ্ট্র, জাতিসংঘসহ আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো সব ধরনের সহিংসতা বন্ধ করে আলাপ-আলোচনার মাধ্যমে রাজনৈতিক সংকট  সমাধানের কথা বলছে। কিন্তু সরকার সেদিকে কান না দিয়ে দমন-পীড়নের মাধ্যমে গণ-আন্দোলন স্তব্ধ করার চেষ্টায় লিপ্ত। আমরা চিকিৎসক সমাজ শিগগিরই সব ধরনের সহিংসতা বন্ধ করার দাবি জানাচ্ছি।” একই সঙ্গে  অবিলম্বে সালাহ উদ্দিনকে অক্ষত অবস্থায় তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয় বিবৃতিতে।

বিবৃতিতে স্বাক্ষরকারীরা হলেন- অধ্যাপক ডা. এম এ মাজেদ, অধ্যাপক ডা. আ. বায়েস ভূঁইয়া, অধ্যাপক ডা. এম মবিন খান, অধ্যাপক ডা. খাদিজা বেগম, অধ্যাপক ডা. আব্দুল মান্নান মিয়া, অধ্যাপক ডা. সায়েবা আক্তার, অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, অধ্যাপক ডা. মতিউর রহমান মোল্লা প্রমুখ।