অযোক্তিক দাবি নিয়ে যোক্তিক সমাধান পাবে না খালেদা

SHARE

akram uddin15ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেছেন, আমরা আশা করেছিলাম খালেদা জিয়া সংবাদ সম্মেলন করে যোক্তিক কোনো সমাধানের ডাক দেবেন, কিন্তু তিনি সেটা না করে আবারো অযোক্তিক আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেন। কিন্তু অযোক্তিক আন্দোলনের ডাক দিয়ে তিনি কখনো যোক্তিক সমাধান পাবে না।

আজ রোববার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দেশে চলমান হরতাল অবরোধ, পেট্রোল বোমায় নিহত নিরীহ মানুষের আত্মার মাগফিরাত এবং অর্থনৈতিক ধ্বংসাত্মক কর্মকাণ্ডসহ নেতিবাচক ভয়াবহ নৈরাজ্যকর পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষ্যে খতমে কুরআন- প্রতীকী অনশন ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ স্পেশালইজ টেক্সটাইল মিলস অ্যান্ড পাওয়ারলুম ইন্ডস্ট্রিজ এসোসিয়েশন এর আয়োজন করে।

কাজী আকরাম বলেন, চলমান হরতাল অবরোধের কারণে দেশের অর্থনীতির মেরুদণ্ড ভেঙ্গে পড়ছে। এভাবে চলতে থাকলে এক সময় দেশের অর্থব্যবস্থা ধ্বংসের মুখে পড়বে। আমাদের চিন্তা করতে হবে, দেশের ১৬ কোটি মানুষকে পোশাক দিচ্ছে কারা? তাদের অবদানের কথা কেউ অস্বীকার করতে পারবে না। তাই তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে অন্তত হরতাল-অবরোধ প্রত্যাহার করা উচিত।

তিনি বলেন, চলমান হরতাল-অবরোধের নামে পেট্রোল বোমা ও বাসে অগ্নিসংযোগের কারণে ইতিমধ্যে শত শত সাধারণ জনগণ নিহত ও আহত হয়েছেন। একই কারণে ব্যবসা-বাণিজ্য শিল্প কল-কারখানা আজ ধ্বংসের মুখে।

তিনি আরো বলেন, আজকে দেশ উন্নতির মাধ্যেমে এগিয়ে যাচ্ছে। যা এই ষড়যন্ত্রকারীদের পছন্দ নয়। তারা চায় দেশ পাকিস্তানের মতো অকার্যকর রাষ্ট্রে পরিনত হোক। তাহলে তারা আন্দেলন করতো না।

সরকারের সমলোচনা করে তিনি বলেন, নাশকতাকরীদের তালিকা সরকারের কাছে আছে। তাহলে আপনারা এই নাশকতাকারীদের গ্রেফতার করছেন না কেন? আমরা আপনাদের (সরকার) কাছে দাবি করছি এদের রিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুণ। আর ব্যবসায়ী প্রতিষ্ঠানকে হরতাল-অবরোধের অওতামুক্ত রাখুন।

প্রতীকী অনশন শেষে দেশের শান্তি শৃঙ্খলা ফিরে আনার জন্য দোয়া পরিচালনা করেন শোলাকিয়া ঈদগাহ্ মাঠের ইমাম ফরীদ উদ্দিন মাসউদ।

এসটিএমআই এর প্রেসিডেন্ট আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফয়েজ উদ্দিন আহমেদ ,ভাইস প্রেসিডেন্ট আবু সাইদ মিয়া মো. হেলাল উদ্দিন, আবুল কাশেম, আহসান হাবিব চৌধুরীসহ আরো অনেকে।