কিউদের বিপক্ষে মাশরাফির খেলা নিয়ে সংশয়!

SHARE

mashrafi২০১১ সালে ঘরের মাঠের বিশ্বকাপ ইনজুরির কারণে মাঠের বাইরে রেখেছিল নড়াইল এক্সপ্রেস খ্যাত বোলার মাশরাফি বিন মর্তুজাকে। বলা হয়ে থাকে ইনজুরির সঙ্গেই বসবাস মাশরাফির।

তাই তো একটু আঘাত পেলেই সবারই মনে হয় এই বুঝি আবারও খেলার বাইরে চলে যাবেন সবার প্রিয় এই লড়াকু খেলোয়াড়। সবার মনের মধ্যেই এই ভীতিটা খুব ভালোভাবেই কাজ করে।

২০১৫ সালের বিশ্বকাপে সফল অধিনায়ক বললে ভুল হবে না। এখন পর্যন্ত পাঁচ ম্যাচে তিনটিতে জয় এবং মাত্র একটিতে পরাজয়। তবে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন কি না তা নয়ে কিছুটা হলেও দ্বিধায় রয়েছেন মাশরাফি এবং টিম ম্যানেজম্যান্ট।

কারনটা অবশ্য ইনজুরি নয়। যদিও ইংল্যান্ডের বিপক্ষে জয়ের সময়ই দেখা গেছে মাশরাফিকে খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে। তবে এর পেছনে রয়েছে ইংল্যান্ডের বিপক্ষেই স্লো ওভার রেটিং এর কারণে জরিমানার বিষয়টা।

টানা দুই ম্যাচে যদি স্লো ওভার রেটিং এর কারণে জরিমানা করা হয় তাহলে পরের ম্যাচ নিষিদ্ধ হবেন বাংলাদেশ অধিনায়ক। আর এরকম যদি কিছু ঘটে যায় তাহলে স্বপ্নের কোয়ার্টার ফাইনাল খেলা হবে না মাশরাফির। তাই হয়তো রিস্ক নিতে চাইছেন না বাংলাদেশ ক্রিকেট টিম।
এমনকি মাশরাফি নিজেও। আর সেক্ষেত্রে বিশ্রাম দেয়া হতে পারে তাকে। আর কিউইদের বিপক্ষে অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দিতে পারেন সহ অধিনায়ক সাকিব আল হাসান।

ইংল্যান্ডকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশের প্রতিপক্ষ করা হবে সেটা এখনো নিশ্চিত নয়। এজন্য আমাদের শুক্রবারের ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে।

কেননা বাংলাদেশ যদি এ গ্রুপ থেকে চতুর্থ হয়ে কোয়ার্টার ফাইনাল খেলে তাহলে তাদের প্রতিপক্ষ হবে ভারত।