ডিবির লোক তাকে উঠিয়ে নিয়ে গেছে: সালাহউদ্দীনের স্ত্রী

SHARE

salahuddin8বাংলাদেশে বিরোধী দল বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে আটক করা হয়েছে বলে দাবি করেছে বিএনপি এবং সালাহ উদ্দিন আহমেদের পরিবার।

বিএনপি নেতা নজরুল ইসলাম খান স্বাক্ষরিত এক বিবৃতিতেও একই দাবি করা হয়েছে।

বিএনপি বলেছে, দু’মাস ধরে তাদের অবরোধ হরতালে রুহুল কবির রিজভীর গ্রেফতারের পর সালাহউদ্দিন আহমেদ মুখপাত্র হিসেবে কাজ করছিলেন। সে কারণেই তাকে আটক করা হয়েছে।

তবে পুলিশ এবং বিশেষ বাহিনী র্যা ব, কোন সংস্থাই এই আটকের কথা স্বীকার করেনি।

আর সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ বলেছেন, সাদা পোশাকে ডিবি পুলিশের একটি দল মঙ্গলবার রাত দশটার পর, ঢাকায় উত্তরার একটি বাসা থেকে তার স্বামীকে উঠিয়ে নিয়ে গেছে ।

সালাহউদ্দীন আহমেদের স্ত্রী অভিযোগ করেন, উত্তরায় তাদের দূরসম্পর্কের যে আত্নীয়ের বাড়িতে  সালাহউদ্দীন অবস্থান করছিলেন, মঙ্গলবার রাতে সেখানে ছয়টি গাড়িতে করে কিছু লোক আসে।

তারা বাসার দারোয়ানকে ডিবির পরিচয় দিয়ে ভেতরে ঢুকে দোতলার দরজা ভেঙ্গে ফেলে তার স্বামীকে ধরে নিয়ে যায় ।

‘সেসময় তিনি আমার সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করছিলেন, কিন্তু তারা লাইনটি ডিসকানেক্ট করে দেয়,’ বলছিলেন সালাহউদ্দীন আহমেদের স্ত্রী।

তিনি বলেন, এসময় বাসার গৃহকর্মীকে বেঁধে ফেলে তারা এবং সালাহউদ্দীন আহমেদকে হাত ও চোখ বেঁধে গাড়িতে তুলে নিয়ে যায়।

সালাহউদ্দীন আহমেদের স্ত্রী অভিযোগ করেন, এরপর গুলশান ও উত্তরা থানায় অভিযোগ দায়েরের চেষ্টা করলেও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা পাচ্ছেন না তিনি।

পুলিশ তার দেয়া তথ্যকে ভিত্তিহীন বলে সাধারণ ডায়েরী করতে অপারগতা জানাচ্ছে বলে অভিযোগ করেন সালাহউদ্দীন আহমেদের স্ত্রী।

এ অবস্থায় বৃহস্পতিবার উচ্চ আদালতে গিয়ে ‘২৪ ঘণ্টার মধ্যে সালাহউদ্দীন আহমেদকে আদালতে হাজির করা হোক’ এই মর্মে রিট করার কথা জানান তিনি। সালাহউদ্দীন আহমেদের স্ত্রী বলেন, তিনি স্বামীর সন্ধান চান।

তার অভিযোগ, তার স্বামীকে আটক করা হয়েছে কিন্তু সেটি স্বীকার করছে না পুলিশ।–বিবিসি।