অভিজিত হত্যার আলামত এফবিআইয়ের কাছে হস্তান্তর

SHARE

ovijitলেখক ও ব্লগার অভিজিৎ হত্যার আলামত যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের কাছে হস্তান্তর করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আদালতের অনুমতি পাওয়ার পর বুধবার দুপুর একটার দিকে ১২ থেকে ১৩টি আলামত এফবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে রযেছে-হামলাস্থল থেকে পাওয়া চাপাতি, ব্যাগ ও রক্তের নমুনাসহ বেশকিছু আলামত।

এর আগে ডিবির পক্ষ থেকে জানানো হয়, আদালতের অনুমতি পেলে অভিজিত হত্যার আলামত পরীক্ষার জন্য এফবিআইয়ের ল্যাবে পাঠানো হবে। মঙ্গলবার এ বিষয়ে আদালতও অনুমতি প্রদান করেন।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি রাতে বইমেলা থেকে ফেররা পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় দুর্বৃত্তদের হামলার শিকার হন অভিজিত ও তার স্ত্র্রী। পরে অভিজিতকে ঢাকা মেডিকেলে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনার পর দিন অভিজিতের বাবা বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করেন। পরে মামলা তদন্তের ভার ডিবিতে স্থানান্তর করা হয়।

এরপর গত সপ্তাহে এফবিআইয়ের চারজনের একটি দল ঢাকায় এসে তদন্ত শুরু করে। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সেই ঘটনাস্থল পরিদর্শন এবং ছবি সংগ্রহ করে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করেছে র্যা্ ব।