বন্দুকের নলেই সমাধান খুঁজছে সরকার: বিএনপি

SHARE

bnp logoসরকার বন্দুকের নলেই রাজনৈতিক সংকটের সমাধান খুঁজছে বলে অভিযোগ করেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। তারা বলেছে, নিয়মতান্ত্রিক পন্থায় আন্দোলনের সব পথ বন্ধ করে দিয়ে সরকার অগণতান্ত্রিক শক্তিকে আহ্বান জানাচ্ছে।

মঙ্গলবার এক বিবৃতিতে দল ও জোটের পক্ষে এক বিবৃতিতে এ কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

সালাহ উদ্দিন বলেন, “নাগরিক ও রাজনৈতিক অধিকারের বিনিময়ে আওয়ামী লীগ শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে বন্দুকের নলের মধ্যেই রাজনৈতিক সংকটের সমাধান খুঁজছে। কম গণতন্ত্র, উন্নয়ন বেশি এবং আগে উন্নয়ন, পরে গণতন্ত্র ইত্যাদি আইয়ুব খান মডেলের আওয়ামী চর্চায় দেশে গণতন্ত্র ও উন্নয়ন দুটোই অস্তিত্ব সংকটে পড়েছে।”

বিবৃতিতে বলা হয়, “পাকিস্তানি সামরিক শাসক আইয়ুব খানের উত্তরসূরি হিসেবে মুজিব-কন্যাকে গণ্য করার চেয়ে ইতিহাসে বড় কোনো ট্র্যাজেডি খুঁজে পাওয়া দুষ্কর হবে। রাজনৈতিক স্থিতিশীলতা ও উন্নত গণতন্ত্রই টেকসই উন্নয়নের পূর্বশর্ত। সুবিধাবাদী, সর্ববিনাশী, একনায়কত্ববাদী আওয়ামী রাজনীতির অপচর্চা জাতির ভবিষ্যৎকে অন্ধকারাচ্ছন্ন করছে।”

নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক পন্থায় আন্দোলনের সব পথ বন্ধ করে দিয়ে সরকার প্রকারান্তরে অগণতান্ত্রিক শক্তিকেই আহ্বান জানাচ্ছে মন্তব্য করে সালাহ উদ্দিন বলেন, “দেশের সচেতন মহল বিশ্বাস করে-আওয়ামী লীগ অবৈধ ক্ষমতা ও দুঃশাসন প্রলম্বিত করার লক্ষ্যেই জঙ্গিবাদের জুজুর ভয় দেখাচ্ছে দেশবাসী ও আন্তর্জাতিক মহলকে। দেশে জঙ্গিবাদের কৃত্রিম জন্মদাতাই আওয়ামী লীগ। জনগণের সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় টিকে থাকার কুমানসে আওয়ামী লীগ এখন প্রতিদিনই জঙ্গিবাদের ‘টেস্টটিউব বেবি’র জন্ম দিচ্ছে।