হরতাল বাড়ল শুক্রবার সকাল পর্যন্ত

SHARE

hortal30চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি ডাকা হরতালের সময়সীমা বৃদ্ধির ঘোষণা দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

আজ মঙ্গলবার বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এক বিবৃতিতে এ ঘোষণা দেন।
বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি আজ (মঙ্গলবার) সন্ধ্যা ৬ টা থেকে আগামী ১৩ মার্চ শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত দেশব্যাপী শান্তিপূর্ণ চলমান সর্বাত্মক হরতাল কর্মসূচি বর্ধিত করা হলো।’
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এছাড়া আগামী ১২ মার্চ বৃহস্পতিবার সারাদেশে সকল জেলা, উপজেলা, পৌরসভা ও থানা পর্যায়ে এবং দেশের সকল মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে গণমিছিল অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সরকার গণদাবি মেনে না নিলে আমরা আবারো আগামী ১৫ মার্চ ২০১৫ রোজ রোববার থেকে দেশব্যাপী হরতালসহ আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।’
৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে কর্মসূচি ঘোষণা দিয়ে গত ৩ জানুয়ারি গুলশানে নিজ কার্যালয়ে যাওয়ার পর কার্যত অবরুদ্ধ হয়ে পড়েন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
সেখান থেকে ৫ জানুয়ারি সারাদেশে লাগাতার অবরোধ কর্মসূচির ঘোষণা দেন খালেদা জিয়া। এরপর দফায় দফায় সারাদেশে হরতালের ঘোষণা দেয় ২০ দল।
সর্বশেষ গত রোববার থেকে বুধবার সকাল পর্যন্ত টানা ৭২ ঘণ্টার হরতালের ডাক দেওয়া হয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের পক্ষ থেকে। তবে বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের জয় উপলক্ষে বিজয় মিছিল করার লক্ষ্যে হরতাল ১২ ঘণ্টা শিথিলের ঘোষণা দেওয়া হয়।