অভিজিৎ হত্যায় সন্দেহভাজনদের গ্রেফতার করা হবে

SHARE

assaduuuলেখক ও ব্লগার অভিজিৎ রায়ের হত্যার সঙ্গে জড়িত সন্দেহভাজনদের শনাক্ত করে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে শনিবার দুপুরে আয়োজিত মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, এরই মধ্যে প্রধান সন্দেহভাজন ফারাবী ও তার এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী সন্দেহভাজন আরও কয়েকজনকে খোঁজা হচ্ছে। শিগগিরই তাদের গ্রেফতার করা সম্ভব হবে।

এ হত্যাকাণ্ডে বেশ কয়েকজন অংশ নিয়েছিল উল্লেখ করে তিনি বলেন, আমাদের গোয়েন্দা সংস্থার সঙ্গে এফবিআইয়ের সদস্যরা যৌথভাবে কাজ করছে। আমাদের গোয়েন্দা সংস্থার সদস্যরা ইতোপূর্বে অনেক হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেছেন। অভিজিৎ হত্যাকাণ্ডের রহস্যও তারা উন্মোচন করতে সফল হবে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে যাদের সন্দেহ করা হচ্ছে, তাদের গ্রেফতার করে অভিজিৎ হত্যার বিচার নিশ্চিত করা হবে।

প্রতিমন্ত্রী জানান, অভিজিৎ হত্যার সময় পুলিশের কোনো গাফিলতি ছিল কি না, তা তদন্তে পুলিশের যুগ্ম কমিশনারকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কোনো গাফিলতি থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এফবিআই প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, অভিজিৎ রায় মার্কিন নাগরিক হওয়ায় এফবিআই বাংলাদেশে আসতে আগ্রহ দেখিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে তারা এসেছে। আমাদের গোয়েন্দা সংস্থাও অন্য দেশে গিয়ে বিভিন্ন তদন্ত কাজ করেছেন। এফবিআই আসায় আমাদের তদন্ত আরও সহজ হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন।