জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারে: বেনজীর

SHARE

benojir rর‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, “চলমান সন্ত্রাসী কর্মকাণ্ডে উগ্র ধর্মীয় জঙ্গিবাদের উত্থান হতে পারে। যখন এ ধরনের সন্ত্রাস তৈরির অপচেষ্টা করা হয় তখন অবশ্যই ধর্মীয় মৌলবাদ ও জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে পারে। সে কারণে যত দ্রুত সম্ভব এই সন্ত্রাসী কর্মকাণ্ড সবাই মিলে দমন করতে হবে।”

মঙ্গলবার বিকালে র‌্যাব-১৪ ব্যাটালিয়ন নিয়মিত পরিদর্শন শেষে ময়মনসিংহ সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বেনজির বলেন, “চট্টগ্রামে যদি অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় র্যাব সময় মতো অভিযান না চালাতো তাহলে দেশে ভয়াবহ ঘটনা ঘটতে পারতো। জানুয়ারির সাত তারিখ থেকে দেশে যে মাত্রায় সহিংসতা শুরু হয়েছিল আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় তা অনেক কমে এসেছে।”

এ সময় র‌্যাবের সহকারী মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান, পরিচালক (অর্থ ও প্রশাসন) উইং কমান্ডার মোফাজ্জল হোসাইন, জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী, র‌্যাব-১৪ এর অধিনায়ক মো. রফিকুল ইসলাম, পুলিশ সুপার মইনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে তিনি বাইপাস রোডের পাশে আকুয়া কান্দাপাড়ায় র‌্যাব-১৪ ব্যাটালিয়ন সদর দফতরের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেন।