বাবার পক্ষে মিথ্যা হাজিরা দিতে এসে আটক ছেলে

SHARE

arrestঢাকা সিএমএম আদালতে বাবার পক্ষে প্রক্সি (মিথ্যা হাজিরা) দিতে এসে ধরা পড়লেন দুই ছেলে। উত্তর খান থানার বিচারাধীন একটি মামলায় রনি আহমেদ ও রায়হান বাবার পক্ষে প্রক্সি (মিথ্যা হাজিরা) দিতে এসে ধরা পড়লেন।

রোববার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালতে চাঞ্চল্যকর এ ঘটানটি ঘটে। এদিন এ মামলায় আদালতে সাক্ষ্যগ্রহণের সময় বাদী মো. কবির হোসেন আদালতের দৃষ্টি আকর্ষণ করে বলেন- ‘আসামির কাঠগড়ায় দাঁড়ানো মো. মঞ্জুর পরিবর্তে তার ছেলে রনি আহমেদ এবং আসামি আইনউদ্দিনের পরিবর্তে তার ছেলে রায়হান মিথ্যা হাজিরা দিয়ে যাচ্ছেন।’

বিচারক তাৎক্ষণিকভাবে আসামির কাঠগড়ায় দাঁড়ানো রনি এবং রায়হানকে জিজ্ঞাসাবাদ করলে তারা বিষয়টি স্বীকার করেন। এরপর বিচারক তাদেরকে আটকে রাখতে পুলিশকে নির্দেশ দেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

উল্লেখ্য, ২০১২ সালের ২২ এপ্রিল বিকেল সাড়ে পাঁচটায় বাদী কবির হোসেন তার পৈত্রিক সম্পত্তিতে নির্মাণ কাজ করার সময় আসামি মো. মঞ্জুর, আইনউদ্দিন, মো. হারুন, মো. শামীম, সিরাজ, সুরুজ মিয়াসহ আরো বেশ কয়েকজন বাধা দেন। সেই সঙ্গে নির্মাণ কাজে ভাঙচুর এবং বাদীকে ভয়ভীতি দেখান তারা। এ ঘটনায় ওইদিনই উত্তর খান থানায় একটি মামলা দায়ের করেন কবির হোসেন।

ঘটনার সত্যতা প্রমাণ হওয়ায় ওই বছরেরই ১৬ মে উত্তর খান থানার সহকারী পুলিশ পরিদর্শক শহীদুল ইসলাম আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ২০১২ সালের ৭ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেন। সেই মোতাবেক আদালতে হাজিরা দিতে এসেছিলেন আসামিরা।