চট্টগ্রামে একদিনে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৭

SHARE

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৮৭ জন।

এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৭৭ জন, আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ৮৬১ জন।

বুধবার (২১ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, মঙ্গলবার চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৮৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ২৩৬ জন এবং উপজেলার ৫১ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮১ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৫৩ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৩৯ জনের করোনা শনাক্ত হয়।

একই সময়ে, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৫ জন, শেভরণ হাসপাতাল ল্যাবে ৩১ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩ জন এবং জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২৫ জনের করোনা শনাক্ত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

এসব অভিযানে ৩২ মামলায় মোট ৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৮০০ পিস মাস্কও বিতরণ করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা যায়।