নিউজিল্যান্ড-বাংলাদেশ ৩য় ওয়ানডে ভোরে

SHARE

ওয়েলিংটনে সিরিজের ৩য় ও শেষ ওয়ানডে ম্যাচে শুক্রবার ভোর ৪টায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। আগের দিন ক্রাইস্টচার্চ থেকে ওয়েলিংটনে পৌঁছে বাংলাদেশ দল। ওয়েলিংটনের ভেন্যুতে একদিন অনুশীলন করেছে টিম টাইগার্স।

ডানেডিন ভুলে ক্রাইস্টচার্চ, টাইগার ইনিংসের পরিবর্তন ১৩১ থেকে ২৭১; স্কোর পরিবর্তন হলেও হারের ইতিহাস বদল হয়নি টাইগারদের। ইনিংস বিশ্লেষন আর যুক্তিতর্কের কাঁটাছেঁড়া শুনতে শুনতে হাপিয়ে উঠেছে টিম টাইগার্স। সিরিজের শেষ ম্যাচে এবার হোয়াইটওয়াশ এড়ানোর চাপ বাংলাদেশের। কিউই পেস আর বাউন্স সামলে খেলার পরামর্শ ব্যাটিং কোচের।

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জন লুইস বলেন, বাংলাদেশের ব্যাটসম্যানদের দেশের বাইরে মূল সমস্যা বাউন্স সামলানো। তামিম দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান, মিথুনও গেল ম্যাচে চমৎকার খেলেছে। অফসাইডে বেশি শটস না খেলে লেগসাইডে খেলায় সতর্ক হলে ঢাকা-চট্টগ্রামের মতোই রান করতে পারবে ব্যাটসম্যানরা। যদিও নিউজিল্যান্ডের ভেন্যুতে বল বাউন্স করে বেশি।

ওয়েলিংটনের ভেন্যু বেসিন রিজার্ভেও একদিন অনুশীলনের সুযোগ পেয়েছে বাংলাদেশ দল। এই মাঠে হোস্টদের বিপক্ষে রঙিন পোষাকের ক্রিকেটে প্রথমবার মুখোমুখি হবে বাংলাদেশ।

ব্যাটিং কোচ জন লুইস বলেন, এই ম্যাচের ফলাফল অনেকাংশে নির্ভর করবে টসের ওপর। আগে ব্যাট করলে নতুন বল সামলানোর টেকনিক কাজে লাগাতে হবে। সাউদি দলে ফিরেছে, ট্রেন্ট বোল্ট অসাধারন বোলার। পাওয়ার প্লেতে যতবেশি সম্ভব স্কোর করতে হবে।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর উৎসব দিনে খেলা। অতীত ইতিহাস বদলে কিউই ভেন্যু জয় করতে পারবেতো টাইগাররা?