এমপিএলের শিরোপা জিতল ময়মনসিংহ রাইডার্স

SHARE

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত ময়মনসিংহ প্রিমিয়ার লিগের (এমপিএল) ফাইনালে ময়মনসিংহ থান্ডার্সকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাইডার্স।

শুক্রবার, ২৫ ডিসেম্বও সার্কিট হাউস মাঠে ১০০ বলের এ টুর্নামেন্টের ফাইনালে প্রথমে টসে জিতে বোলিং বেছে নেয় ময়মনসিংহ রাইডার্স। ব্যাটিং করতে নেমে বিপদে পড়ে থান্ডার্স। সেই সঙ্কট আর তারা কাটিয়ে উঠতে পারেনি। ১১৬ রানে থেমে যায় তাদের ফাইনালের ইনিংস। স্পিনার রনি ও স্বাধীনের দুরন্ত বোলিংয়ের সামনে মুলত হাঁটু গাড়ে থান্ডার্সের ব্যাটসম্যানরা। রাইডার্সের এই দুই বোলার ৩টি করে উইকেট নেন। তবে পারফরমেন্সে স্পিনার রনি ছাড়িয়ে যান সবাইকে। ১৮ বলে মাত্র ৯ রান খরচ করে রনি ৩ উইকেট শিকার করেন।

ফরহাদ রেজার ১৩ বলে ২৮ এবং অর্কের ১৪ বলে ২২ রানের সুবাদে থান্ডার্সের স্কোর তিন অংক ছাড়িয়ে যায়।

তবে এই সামান্য পুঁজি দিয়ে ময়মনসিংহ রাইডার্সের জয়যাত্রা থামাতে পারেনি থান্ডার্স। উত্তম ও মুনিরের ওপেনিং জুটিতে রাইডার্স ৫৫ রান তুলে নেয়। উত্তম ৩৫ বলে করেন ৩৪ রান। মুনির করেন ১৬ বলে ১৭ রান।

সাব্বির ও আল আমিনের অপরাজিত তৃতীয় উইকেট জুটিতে ম্যাচ জিতে নেয় রাইডার্স। পুরো টুর্নামেন্টে ফ্লপ সাব্বির রহমানের ব্যাট ফাইনালে রান আনন্দে হাসল। ৪ ছক্কা ও ১ বাউন্ডারিতে সাব্বির ২২ বলে খেললেন হার না মানা ৩৭ রানের ইনিংস। সঙ্গী আল আমিন দুই ছক্কায় অপরাজিত ছিলেন ১৯ বলে ২২ রানে।

প্রায় হেসে খেলে ৮ বল বাকি থাকতে ৮ উইকেটের অনায়াস জয় তুলে নিয়ে ট্রফি জয়ের আনন্দে মেতে উঠে ময়মনসিংহ রাইডার্স।

ফাইনালের সেরা খেলোয়াড় হন রাইডার্সের স্পিনার রনি। টুর্নামেন্টে সবচেয়ে বেশি ১২টি উইকেট নিয়ে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন থান্ডার্স অলরাউন্ডার শুভাগত হোম।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিটি মেয়র ইকরামুল হক টিটু, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, র‌্যাব-১৪’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিন।

সংক্ষিপ্ত স্কোর:

ময়মনসিংহ থান্ডার্স: ১১৬/৯ (১০০ বলে, ফরহাদ রেজা ২৮, অর্ক ২২, রনি ৩/৯, স্বাধীন ৩/৩৭)।

ময়মনসিংহ রাইডার্স: ১১৭/২ (৯২ বলে, উত্তম ৩৪, মুনির ১৭, সাব্বির ৩৭*, আল আমিন ২৩*)।

ফল: রাইডার্স ৮ উইকেটে জয়ী।

ফাইনাল সেরা: রনি।

টুর্নামেন্ট সেরা: শুভাগত হোম।