রাজধানী ৪ কর্মীকে গ্রেফতারের পর পুলিশের অস্বীকার, অভিযোগ শিবিরের

SHARE

shibir28রাজধানীতে সংগঠনের চার কর্মীকে গ্রেফতারের কথা স্বীকার করে পরে পুলিশ তা অস্বীকার করছে বলে অভিযোগ করে উদ্বেগ প্রকাশ করেছে ইসলামী ছাত্রশিবির।

শিবিরের সহকারী প্রচার সম্পাদক জামাল উদ্দিন সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  “আজ বাসায় ফেরার পথে শেরেবাংলানগর থানা পুলিশ কর্তৃক রাজধানীর শ্যামলীতে লেগুনা গাড়ি থেকে শিবির নেতা ও কাজী পাড়া মাদ্রাসার ছাত্র জসিম উদ্দিন, ঢাকা পলিটেকনিকের ১ম বর্ষের ছাত্র সজিব, ঢাকা সিটি কলেজের ছাত্র আব্দুল মান্নান ও আব্দুল্লাহকে গ্রেফতার পর অস্বীকার করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন শিবির নেতা ও গ্রেফতারকৃত পরিবারের সদস্যরা।
এক বিবৃতিতে শিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারি জেনারেল মো. আতিকুর রহমান বলেন, “বাসায় ফেরার পথে লেগুনা গাড়ি থেকে তাদের আটক করে গ্রেফতার করে পুলিশ। কিন্তু অভিভাবকরা তাদের অবস্থান জানতে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার সাথে দেখা করলে তারা তাদের গ্রেফতারে কথা অস্বীকার করে। প্রকাশ্যে দিবালোকে গ্রেফতারের পর পুলিশের এমন সরাসরি অস্বীকার নানা আশঙ্কার জন্ম দিয়েছে।”

শিবির নেতারা বলেন, “একটি বিশেষ গোষ্ঠীর ইশারায় ইতিমধ্যেই দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কথিত বন্দুকযুদ্ধের নামে নিরাপরাধ ছাত্রদের হত্যা করেছে। গত ১ ফেব্রুয়ারি ওই এলাকা থেকে শিবির নেতা এমদাদ উল্লাহকে গ্রেফতারের পর অস্বীকার করে রাতের আঁধারে হত্যা করে পুলিশ। যা আমাদের উদ্ধেগকে আরও বাড়িয়ে দিয়েছে। সঙ্গত কারণেই তাদের পরিবারের সাথে সাথে আমরাও গ্রেফতারকৃতদের জীবন নিয়ে শঙ্কিত। অবিলম্বে আমরা গ্রেফতারকৃতদের অবস্থান নিশ্চিত ও মুক্তি দিতে আইনি প্রক্রিয়া অনুসরণ করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।”