ফেরিঘাটে ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ

SHARE

পোশাক কারখানা ও দোকানপাট খোলার ঘোষণায় লকডাউন উপেক্ষা করে প্রতিদিনই বিভিন্ন জেলা থেকে ঢাকায় ফিরছে মানুষ। আজও দেশের বিভিন্ন ফেরিঘাটে ঢাকামুখী মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে।
আজ শনিবার ভোর থেকেই মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরিঘাটে ঢাকাগামী মানুষের ভিড়। ফেরিতে গাদাগাদি করে ঝুঁকি নিয়ে তারা পদ্মা পাড়ি দেন।
তবে, গণপরিবহন সংকট থাকায় চরম বিপাকে পড়েন যাত্রীরা। কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে মোটরসাইকেল, পিকআপ ভ্যান, সিএনজিচালিত অটোরিকশায় গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেন তারা।
বিভিন্ন জেলা থেকে যাত্রীরা রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে এলেও প্রশাসন থেকে ঢাকা প্রবেশে কোনো বাধা দেয়া হয়নি। তবে দৌলতদিয়া ঘাট এলাকায় সেনাবাহিনীর টহল দেখা গেছে।
মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটেও যাত্রীর চাপ। বেড়েছে ছোট যানবাহন ও পণ্যবাহী ট্রাক। গণপরিবহন না থাকায় অতিরিক্ত ভাড়া দিয়ে বিকল্পপথে যাত্রীরা ঢাকার পথে।
ভোলার ইলিশা ফেরিঘাটেও ঢাকাগামী যাত্রীদের ভিড় দেখা গেছে। সকাল থেকেই ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রামগামী কর্মজীবী ও শ্রমিকরা ফেরিঘাটে ভিড় জমায়। লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে পারাপার হচ্ছে যাত্রীরা।
প্রায় প্রতিটি ফেরিঘাটে যাত্রীদের গাদাগাদি করে ওঠানামা করতে দেখা গেছে। সামাজিক দূরত্ব না মানায় করোনা সংক্রমণের ঝুঁকিও বাড়ছে।