মাশরাফিকে বিদায়ী অভিনন্দন লঙ্কান থারাঙ্গার

SHARE

গতকাল শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ দিয়ে অধিনায়কত্ব ছেড়েছেন মাশরাফি বিন মুর্তজা। এই বিদায়বেলায় তাকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন তার সতীর্থ, ক্রিকেট বোর্ড আর দর্শকরা। বাংলাদেশের কোনো অধিনায়কের ভাগ্যে এমন বিদায় এর আগে জোটেনি। কিন্তু মাশরাফি ব্যতিক্রম। ৫০ ম্যাচ জয়ী বাংলাদেশের একমাত্র অধিনায়ক তো দেশের ক্রিকেটটাকে আজকের পর্যায়ে এনেছেন। যে কারণে শুভেচ্ছা তার প্রাপ্য। শুভেচ্ছা জানিয়েছেন লঙ্কান তারকা ক্রিকেটার উপুল থারাঙ্গাও।

মাশরাফি আর থারাঙ্গার মাঝে দীর্ঘদিনের বন্ধুত্ব রয়েছে। তাই ম্যাশের বিদায়ী ম্যাচের পর নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া পোস্টে প্রকাশিত হয় মাশরাফির প্রতি তার ভালোবাসার কথা। থারাঙ্গা লিখেছেন, ‘তোমাকে অনেক অনেক শুভেচ্ছা আমার বন্ধু, মাশরাফি বিন মুর্তজা। কী অসাধারণ একজন চ্যাম্পিয়ন তুমি! বিশ্বব্যাপী হাজার-হাজার মানুষকে উদ্বুদ্ধ করেছ প্রতিনিয়ত। আশা করি খুব শিগগিরই দেখা হবে আমাদের।’

এতদিন অধিনায়ক হিসেবে থাকলেও সবার কাছে তিনি ছিলেন ‘মাশরাফি ভাই’। দলের যে কারও খারাপ সময়ে এগিয়ে এসেছেন সবার আগে। পিঠে হাত রেখে অনুপ্রেরণা দিয়েছেন। যে কারণে আবালবৃদ্ধবনিতা, অধিনায়ক মাশরাফির বিদায়ে আপ্লুত হয়েছেন সবাই। বাংলাদেশের অধিনায়কদের সাফল্যের বিচারে মাশরাফি যে সবার ওপরে থাকবেন, সেটি নতুন করে বলার নেই। তবে পরিসংখ্যানের চেয়েও বড় অর্জন মানুষের ভালোবাসা- এতে তিনি নিজেকে যেন আরও ওপরে নিয়ে গেছেন।