দক্ষিণ কোরিয়ায় করোনার ভয়ংকর ছোবল, একদিনেই আক্রান্ত ৮১৩

SHARE

চীনের বাইরে করোনাভাইরাস সবচেয়ে বেশি ছড়িয়ে পড়েছে দক্ষিণ কোরিয়ায়। করোনাভাইরাসের নতুন প্রাদুর্ভাবের স্থান দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত মানুষের সংখ্যা বেড়েই চলেছে। আজ শনিবারই ৮১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এমন অবস্থায় দেশটির করোনা পরিস্থিতিকে ‘ক্রিটিকাল মোমেন্ট’ বলে জানিয়েছেন দেশটির উপ-স্বাস্থ্যমন্ত্রী।

এদিকে, নতুন করে ৮১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দক্ষিণ কোরিয়ায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার একশ ৫০ জনে। চীনের বাইরে এই ভাইরাসে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়।

দক্ষিণ কোরিয়ার উপ-স্বাস্থ্যমন্ত্রী কিম কং লিপ বলেন, করোনা নিয়ন্ত্রণে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। সবাইকে বলেছি, যেকোনো ধরনের অনুষ্ঠান থেকে দূরে থাকতে। ধর্মীয় সমাবেশ বা প্রতিবাদসহ যেকোনো অনুষ্ঠান থেকে সবাইকে দূরে থাকতে বলা হয়েছে। দেশটির নাগরিকদের বাড়ির ভেতরে থাকার আহ্বান জানিয়ে কিম কং লিপ বলেন, দয়া করে বাড়ির বাইরে যাওয়ার থেকে বিরত থাকুন। অন্য ব্যক্তির সঙ্গে যোগাযোগকে কমিয়ে দিন।

করোনা আক্রান্ত হয়ে দক্ষিণ কোরিয়ায় ১৭ জন মানুষ মারা গেছেন। দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর দেগু ও চোংদো সংখ্যালঘু খ্রিস্টানদের মধ্যেই এতদিন সংক্রমণের ঘটনা সীমাবদ্ধ ছিল। কিন্তু এখন অন্যান্য অঞ্চলেও এ রোগের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে। করোনায় দেগু একটি গির্জার অনুসারীরাই সবচেয়ে ব্যাপকভাবে আক্রান্ত হয়েছে। এই গির্জার দুই লাখেরও বেশি সদস্যের ভাইরাস পরীক্ষার প্রস্তুতি নিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।