পুরাতন খবরে বিব্রত এজাজুল হক এজাজ

SHARE

আমি জানি না কারা এসব সংবাদ প্রকাশ করছে। বারবার এসব সংবাদ হচ্ছে, বিষয়টা হাসির হয়ে যাচ্ছে। দুই বছর আগে ঢাকা মেডিক্যাল কলেজের নিউক্লিয়ার মেডিসিন বিভাগে প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছি। এখন যদি কেউ এমন সংবাদ করে তাহলে আমার জন্য বিষয়টা বিব্রতের- মঙ্গলবার সকালে কালের কণ্ঠের সাথে আলাপকালে এমন অভিব্যক্তিই জানালেন জনপ্রিয় অভিনেতা ডা. এজাজুল হক এজাজ।

তিনি ১৯৮৪ সালে রংপুর মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। এরপরে পিজি ( বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়) থেকে ডিএনএম (পোস্ট গ্রাজুয়েশন-ডিপ্লোমা ইন নিউক্লিয়ার মেডিসিন) করেছেন। এর আগে দেশের নানা জায়গায় চিকিৎসক হিসেবে চাকরি করেছেন। সর্বশেষ এজাজুল ইসলাম ঢাকা মেডিক্যাল কলেজে নিউক্লিয়ার মেডিসিন বিভাগে চেয়ারম্যান হিসেবে যোগদান করেন।

রংপুরে রেডিওতে নিয়মিত সংবাদ পাঠ করার পাশাপাশি রেডিওর নাটকেও অংশ নিতেন তিনি। পাশাপাশি চলতো থিয়েটার। এমবিবিএস পাশ করার পর ডাক্তারি শুরু করে দিতে পারতেন। কিন্তু মনের ভেতরে এজাজের ছিল অভিনয়ের প্রতি দুনির্বার টান। সে টানেই ঢাকায় চলে এলেন। ১৯৮৯ বাংলাদেশ টেলিভিশনে অডিশন দিলেন। তেমন কাজ হলো না। এরপর হুমায়ূন আহমেদের হাত ধরে অভিনয়ে যাত্রা শুরু। পাশাপাশি চিকিৎসা পেশায় নিজেকে নিয়োজিত রেখেছেন।

সম্প্রতি ‘মেডিক্যাল কলেজের নিউক্লিয়ার মেডিসিন বিভাগে প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন এজাজ’ এমন শিরোনামে কিছু গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিরক্ত হন এজাজ। তিনি বলেন, ‘এরকম সংবাদ বারবার প্রকাশ হলে বিষয়টা হাস্যকর হবে। আড়াই বছর আগে সকল গণমাধ্যম সংবাদটি করেছিল। আর এখন কেউ কেউ এই সংবাদটি করার কারণে বিভিন্ন জন ফোন করে আমাকে জানাচ্ছে, কেমন লাগে বলেন তো!’

‘তারকাটা’ চলচ্চিত্রের জন্য ৩৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতার পুরস্কার পেয়েছেন জনপ্রিয় এই অভিনেতা।