থাইল্যান্ডের রাজাকে লক্ষ্য করে গুলি ছুড়ল দুই কিশোর

SHARE

২৪আওয়ার ডেস্ক: জার্মানির মিউনিখ বিমানবন্দরের কাছে থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্নকে লক্ষ্য করে গুলি ছোড়ে দুই কিশোর। অবশ্য, এয়ার পিস্তলের ছোড়া গুলিতে রাজা বা তার কোনো সঙ্গী আহত হয়নি।
১৩ ও ১৪ বছর বয়সী দুই কিশোরের গুলি ছোড়ার পেছনে রাজাকে হত্যার উদ্দেশ্য ছিল কিনা তা এখনো নিশ্চিত হতে পারেনি স্থানীয় প্রশাসন।

বুধবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, ১০ জুন রাতে জার্মানির মিউনিখ বিমানবন্দরের কাছের সড়কে সাইকেল চালানোর সময় এ ঘটনা ঘটে।

থাইল্যান্ডের রাজা প্রায় জার্মানিতে সময় কাটান। জার্মানির মিউনিখ বিমানবন্দরের কাছে সড়কে ১০ জুন রাতে রাজা সাইকেল চালাচ্ছিলেন। এ সময় দুই কিশোর ঝোপের ভেতর থেকে রাজাকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

স্থানীয় এক কৌঁসুলির মুখপাত্র টমাস রশার জানিয়েছেন, মহা ভাজিরালংকর্ন একদল সাইকেল আরোহীর সঙ্গে সাইকেল চালাচ্ছিলেন। ওই দুই কিশোর রাজাকে, না সাইকেল আরোহী দলের অন্য সদস্যকে লক্ষ্য করে গুলি ছুড়েছিল,তা নিশ্চিত না।

১৪ বছর বয়সী কিশোরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ১৩ বছর বয়সী কিশোর জার্মান আইনে বিচারের আওতায় পড়ে না। রাজা ভাজিরালংকর্নও তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ জানাতে চান না।

টমাস রশার বলেন, দুই কিশোরের বিরুদ্ধে রাজা কোনো আইনি অভিযোগ করতে চান না। তবে জার্মান আইনে ভুক্তভোগীর ইচ্ছা-অনিচ্ছা অভিযোগ গঠনে প্রভাব ফেলে না।

জার্মানিতে রাজা ভাজিরালংকর্নের দুটি ভিলা (বাড়ি) রয়েছে। গত বছর রাজা ভূমিবল আদুলাদেজের মৃত্যুর পর নতুন রাজা হিসেবে দায়িত্ব নেন তার ছেলে ৬৪ বছর বয়সী মহা ভাজিরালংকর্ন।