বৈশাখীতে অর্ধশতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড

SHARE
কুমিল্লা সংবাদদতা  :  হোমনায় মঙ্গলবার রাতে কাল বৈশাখীর ঝড়ে অর্ধশতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ডসহ ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। বিদ্যুতের খুঁটি ভেঙ্গে উপজেলার অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।
উপজেলার শ্রীমদ্দি, লটিয়া, চরের গাঁ, দুলালপুর, মাথাভাঙ্গা, রামকৃষ্ণপুর, ঘাগুটিয়া, বাবরকান্দি, চুনারচর, দড়িচর, মিরশ্বীকারী এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, এসব এলাকার জমির কাঁচাপাকা ইরিবোরো ধানগাছগুলো মাটিতে পড়ে পানির নিচে তলিয়ে গেছে। মরিচ ক্ষেত ও তিল ক্ষেতেরও ব্যাপক ক্ষতি হয়েছে।
এছাড়া উজেলার বিভিন্ন গ্রাম ও বাজারের ছোট বড় অর্ধশতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে। গাছ পালা ভেঙ্গে সড়কে পড়ে গিয়ে অনেক স্থানে যান চলাচল ব্যহত হচ্ছে।
হোমনা পল্লী বিদ্যুতের ডিজিএম মো. আক্তার হোসেন বলেন, উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙ্গে গেছে, অনেক স্থানে তার ছিড়ে গেছে এবং অনেক বাড়ির মিটার জ্বলে গেছে। উপজেলায় দ্রুত বিদ্যুৎ সরবরাহ করতে আমরা কাজ করে যাচ্ছি।
উপজেলা কৃষি কর্মকর্তা জুলফিকার আলী জানান, তুফানে ইরি ধান ও তিল ক্ষেতের বেশি ক্ষতি হয়েছে।
শ্রীমদ্দি গ্রামের কৃষক মো. আবদুল বাতেন জানান, এবার আমি ধার কর্য করে ৭ বিঘা জমিতে ইরি ধান চাষ করি। তুফানে এর বেশির ভাগ ক্ষেতের ধান গাছই মাটিতে পড়ে পানির নিচে গিয়ে ক্ষতি হয়ে গেছে।