রাজউকের প্রধান পরিকল্পনাবিদকে জিজ্ঞাসাবাদ

SHARE

২৪আওয়ার রিপোর্ট  :  রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্রধান পরিকল্পনাবিদ সিরাজুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মঙ্গলবার সকালে সেগুন বাগিচায় দুদক কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য যুগান্তরকে জানান, সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দুদক কার্যালয়ে সিরাজুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এ সময় রাজউকের নগর পরিকল্পনাবিদ আশরাফ আলী আকন্দ ও অথোরাইজড অফিসার এজেডএম শফিউল হান্নানকেও জিজ্ঞাসাবাদ করা হয়।

প্রণব কুমার ভট্টাচার্য জানান, দুদকের উপপরিচালক হেলাল উদ্দিন শরিফের নেতৃত্বে তিন সদস্যের দল তাদের জিজ্ঞাসাবাদ করেন।

সিরাজুল ইসলামের বিরুদ্ধে অবৈধভাবে রাজধানীর বিভিন্ন আবাসিক এলাকায় বাণিজ্যিক ভবন এবং বাণিজ্যিক এলাকায় আবাসিক ভবন অনুমোদন দেয়াসহ মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে ভূমি ছাড়পত্র দেয়ার অভিযোগে রয়েছে।

এছাড়াও সিরাজুল ইসলামের বিরুদ্ধে বিশদ নগর অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) কাটছাট করে অর্থের বিনিময়ে প্রভাবশালী মহলকে সুযোগ করে দেয়ার অভিযোগের তদন্ত করছে দুদক।

ড্যাপ সংশোধন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে ইতিপূর্বে আবেদন পাঠানো হয়েছে। সবগুলো থেকে মোটা অংকের আর্থিক সুবধা গ্রহণ করেছেন সিরাজুল ইসলাম।

যারা তার প্রস্তাবে রাজি হননি, তাদের আবেদন মন্ত্রিসভা কমিটিকে পাঠাননি সিরাজুল ইসলাম। সাধারণ মানুষের এমন প্রায় ২ হাজার ৩০০টি আবেদন রাজউকের নগর পরিকল্পনা শাখায় জমা পড়ে আছে।