রিয়ালের ভবিষ্যৎ কোচ জিদান

SHARE

941গত মৌসুমে শিরোপা শূন্য ছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। চলতি আসরেও তাদের অবস্থা খুব একটা ভালো নেই। তাই এই মুহূর্তে দারুণ চাপে রয়েছেন দলটির কোচ রাফায়েল বেনিতেজ। তবে দুঃসময়ে ক্লাব সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজকে পাশে পাচ্ছেন বেনিতেজ। পাশাপাশি জানিয়ে দিয়েছেন আগামীতে কোচের দায়িত্বে আসতে পারেন জিনেদিন জিদান।

গত সপ্তাহে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ ভিলারিয়ালের কাছে ১-০ গোলে পরাজিত হয় রিয়াল মাদ্রিদ। এর পরই ভবিষ্যৎ নিয়ে অনিশ্চিয়তার মধ্যে পড়েন বেনিতেজ। লা লিগায় সর্বশেষ ৫ ম্যাচের মধ্যে এটি তৃতীয় পরাজয়।

ইতোমধ্যে বেনিতেজ ড্রেসিং রুমের নিয়ন্ত্রণ হারিয়েছে বলে সংবাদ বেরিয়েছে। তবে পেরেজ নিশ্চিত করেছেন যে কোচের প্রতি ক্লাবের পুর্ণ সমর্থন রয়েছে এবং ক্লাবের বি’ টিম ক্যাসিলার কোচের দায়িত্বে থাকা জিদানকে আগামীতে মূল দায়িত্বে তুলে আনা হতে পারে।

এল লারগুয়েরো পত্রিকাকে পেরেজ বলেছেন, ‘খেলোয়াড়রা বেনিতেজকে সহযোগিতা করছে না বলে যে সংবাদ বেরিয়েছে সেটি সঠিক নয়। আমি তাদের সঙ্গে কথা বলেছি। বেনিতেজ কোনো সমস্যা নয়। বরং তিনি হচ্ছেন সমস্যার সামাধান। তাকে হটিয়ে জিদানকে দায়িত্ব দেয়া হচ্ছে না। তিনি (জিদান) মাদ্রিদের প্রশিক্ষক হিসেবেই আছেন। তবে  তাকে তুলে আনা হবে। কারণ এই কাজের জন্য তাকে একজন আদর্শ ব্যক্তি বলেই আমরা মনে করি। এখন আমদের দরকার বেনিতেজকে সময় দেয়া। দেখা যাক তিনি কেমন করেন।’

এ প্রসঙ্গে পেরেজ আরো বলেন, “জিদান প্রসঙ্গে কী আর বলব। তাকে দলভুক্ত করার জন্য এখনো আমি সাধুবাদ পেয়ে আসছি। ভবিষ্যতে তিনিই হবেন মাদ্রিদের কোচ। আপনারা সেটি দেখতে পাবেন তিনি বিস্তর কাজ শেখাচ্ছেন।”