গব্বরের ছেলের পাশে বিগ-বি

SHARE

bigbiগব্বরের ছেলে করছেন বলিউডে মার্ডার, আর তাতে নাকি সাহায্য করছেন বলিউডের বিগ-বি! না না, ভয় পাবেন না। ‘মার্ডার ইন বলিউড’ হলো একটি বইয়ের নাম। তবে বইয়ের লেখক কিন্তু সাধারণ কেউ নন, তিনি সাক্ষাৎ গব্বর-পুত্র। গব্বর অর্থাৎ আমজাদ খানের বড় ছেলে শাদাবের লেখা বই ‘মার্ডার ইন বলিউড’-এর উদ্বোধন করবেন অমিতাভ বচ্চন।

শাদাবের বইয়ের নামটি এমন হলেও এর ঘটনাবলী কিন্তু বলিউডের সত্য কোনো ঘটনা অবলম্বনে নয়, বরং পুরোটাই কল্পিত। শাদাব জানাচ্ছেন, এটি বলিউডের পটভূমিতে রচিত একটি রহস্য কাহিনী, এবং এই হলিউডের একটি ঘটনা থেকে তিনি গল্পের প্লট পান। ১৯৩০ সালে হলিউডের এক মহিলা জুনিয়র আর্টিস্ট নৃশংসভাবে খুন হন, এবং সেই খুনকে কেন্দ্র করে ইন্ডাস্ট্রির সব বড় বড় শিল্পীরা মামলায় জড়িয়ে যান, কিন্তু এখনও অবধি সেই হত্যাকাণ্ডের কোনো মীমাংসা হয়নি।

গব্বর-পুত্র জানাচ্ছেন, ‘আলাদা করে বই উদ্বোধনের অনুষ্ঠান আয়োজন করার আমার কোনো ইচ্ছে ছিল না, কিন্তু আমার পরিবার এবং প্রকাশক জোর করলেন। বইটি উদ্বোধন করার অনুরোধ জানিয়ে মিস্টার বচ্চনকে টেক্সট করার দশ মিনিটের মধ্যেই তিনি খুশির সঙ্গে সম্মতি জানিয়ে রিপ্লাই দিলেন। আমার বাবার মৃত্যুর এত বছর পরেও তিনি আমাকে এভাবে সমর্থন জোগানোয় আমি সম্মানিত’।

তাহলে গব্বরের প্রতি বিগ-বি’র শ্রদ্ধা যে আজও অটুট, তা তো দেখাই যাচ্ছে!