অনন্ত হত্যার নিন্দা যুক্তরাষ্ট্রের

SHARE

usa u0ব্লগার অনন্ত বিজয় দাশ খুন ও ব্লগারদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়। হত্যাকারীদের খুঁজে বের করে তাদের সুষ্ঠু বিচারের আওতায় আনার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত প্রেস-ব্রিফিংয়ের শুরুতে এ বিষয়ে একটি বিবৃতি দেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত ডেপুটি মহাসচিব জেফ রাথকে।

বিবৃতিতে অনন্ত খুনের নিন্দা জানানোর পাশাপাশি বাংলাদেশীরা শান্তিপূর্ণ মতপ্রকাশের অধিকার নিশ্চিতে তাদের সংগ্রাম অব্যাহত রাখবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

নিচে বিবৃতিটি তুলে ধরা হলো:

বাংলাদেশে লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশের নিষ্ঠুর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানায় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের লেখক ও ব্লগারদের ওপর সাম্প্রতিক ধারাবাহিক হামলার সর্বশেষ ঘটনা এটি। আমরা তার পরিবার ও বন্ধুদের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি। আমরা আশা করি, বাংলাদেশী কর্তৃপক্ষ অপরাধীদের সুষ্ঠু বিচার-প্রক্রিয়ার আওতায় আনবে এবং সব বাংলাদেশী সহিংসতার আশঙ্কা ছাড়াই তাদের শান্তিপূর্ণ মতপ্রকাশের অধিকার নিশ্চিতে সংগ্রাম চালিয়ে যাবেন, যেটা  ‘ইউনিভার্সাল ডিক্লারেশন অব হিউম্যান রাইটস’-এ সংরক্ষিত ।