পিসিবিকে ক্ষতিপূরণ দিবে বিসিবি

SHARE

bcb pcbপাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ক্ষতিপূরণ দিতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। ক্ষতিপূরণ পাওয়ার আশ্বাস পেয়েই চলতি মাসে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান ক্রিকেট দল। পাকিস্তানের মাটিতে বাংলাদেশ দলের দুটি সফর বাতিল করায়, এই ক্ষতিপূরণ দিবে বিসিবি।গত শুক্রবার নিজের বাসায় সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আসন্ন পাকিস্তান দলের বাংলাদেশ সফর নিয়ে দুই বোর্ডের মাঝে অনেক জল ঘোলা হয়েছিল। পিসিবি এটিকে তাদের হোম সিরিজ দাবি করেছিল। সঙ্গে সিরিজের লভ্যাংশের ৫০ ভাগও চেয়েছিল পিসিবি। বিসিবি অবশ্য নিজেদের হোম সিরিজের দাবিতে অটল ছিল। তবে পিসিবিকে সফরে রাজি করিয়েছে বিসিবি, ক্ষতিপূরণ দিবে জানিয়ে। আর ক্ষতিপূরণ হবে, ১ থেকে ৩ লাখ ডলার

ক্রিকইনফোয় প্রকাশিত এক প্রতিবেদনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, “আগের দুই সফর নিয়ে ওদের সঙ্গে যে ঝামেলা সৃষ্টি হয়েছে তার অবসান চাই। আমরা সেই সফরের ক্ষতিপূরণ দিয়ে দিবো। যার পরিমাণ হবে আনুমাণিক এক লাখ থেকে তিন লাখ মার্কিন ডলার।”

তিনি আরও বলেন, “এখন আর পিসিবির সঙ্গে কোনও ঝামেলা নেই। ওরা প্রথমে এই সফর থেকে ৫০ শতাংশ লভ্যাংশ দাবি করেছিল। এরপর এটাকে নিজেদের হোম সিরিজও দাবি করেছিল। কিন্তু আমরা বলেছি এটা আমাদের হোম সিরিজ। আইসিসির একটি নিয়ম আছে যদি কোনও দেশ সফরে রাজি হওয়ার কথা বলে সফর বাতিল করে তাহলে আয়োজক বোর্ডকে ক্ষতিপূরণ দিতে হয়। আমরা সেই ক্ষতিপূরণ দিতে রাজি আছি।”