সাত খুন মামলার আসামি আওয়ামী লীগ নেতার স্বীকারোক্তি

SHARE

narayonganj khun7নারায়ণগঞ্জের আলোচিত সাত  খুনের মামলার প্রধান আসামি নূর হোসেনের অন্যতম সহযোগী আওয়ামী লীগ নেতা আবুল বাশার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনি রূপমের আদালতে তার এ জবানবন্দি রেকর্ড করা হয়।

জবানবন্দি শেষে আদালতের নির্দেশে আবুল বাশারকে জেল হাজতে পাঠানো হয়।

শুক্রবার দুপুরে রূপগঞ্জ উপজেলার দক্ষিণ গোলাকান্দাইল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে নেয়া হয়। রিমান্ডে থাকা অবস্থায় সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

গ্রেফতারকৃত আবুল বাশার সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক।

মামলার বাদি পক্ষের আইনজীবি ও জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, সাত খুনের মামলায় কয়েকজন আসামি তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ঘটনার সঙ্গে আবুল বাশারের প্রত্যক্ষভাবে জড়িত থাকার কথা বলেছে। সে নূর হোসেনের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে কাজ করতো। আবুল বাশার আদালতের কাছে সাত খুনের ঘটনায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। সাত খুনের ঘটনার সঙ্গে আর কারা কারা জড়িত এবং কিভাবে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে তার বর্ণনা দিয়েছে।
সাত খুনের ঘটনায় এ পর্যন্ত র্যাবের সাবেক তিন কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন ও লেফটেন্যান্ট কমান্ডার এম এম রানাসহ ১৭ জন র্যাব সদস্যসহ মোট ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে ১৭ জন র্যাব সদস্যসহ ২১জন আসামি হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আর ১২ জন র্যাব সদস্যসহ মোট ১৭ জন আদালতে স্বাক্ষী হিসেবে জবানবন্দি দেন।