জাতীয় পুরস্কারের পর মাধবনের আরেকটা বড় প্রাপ্তি

SHARE

সম্প্রতি ৬৯তম জাতীয় পুরস্কারের মঞ্চে বড় প্রাপ্তি ঘটেছে বলিউড অভিনেতা আর মাধবনের। জীবনের প্রথম পরিচালনাতেই ছক্কা হাঁকিয়েছেন অভিনেতা। মাধবন পরিচালিত সেরা ফিচার সিনেমার খেতাব জিতেছে ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। আর জাতীয় পুরস্কার প্রাপ্তির পরই এবার বড় পদ পেলেন। পুনে ‘ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অব ইন্ডিয়া’র (এফটিআইআই) নতুন প্রেসিডেন্ট হলেন মাধবন।
শুক্রবার সন্ধ্যায় ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর টুইটারে মাধবনকে শুভেচ্ছা জানিয়ে তার নাম ঘোষণা করেন পুনে ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের নতুন প্রেসিডেন্ট পদে। পাশাপাশি গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও নির্বাচিত হলেন তিনি।

তিনি লেখেন, “এফটিআইআই-এর প্রেসিডেন্ট ও গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান পদে মনোনীত হওয়ায় আর মাধবনকে আন্তরিক অভিনন্দন। আমি নিশ্চিত যে আপনার সুবিশাল অভিজ্ঞতা এবং দৃঢ় নৈতিকতা এই ইনস্টিটিউটকে আরও সমৃদ্ধ করবে। ইতিবাচক পরিবর্তন আনবে এবং উচ্চস্তরে নিয়ে যাবে। আমার শুভেচ্ছা।”
পালটা টুইটে মন্ত্রীকেও ধন্যবাদ জানিয়েছেন মাধবন। তিনি লেখেন, “ধন্যবাদ এই সম্মান ও শুভেচ্ছাবার্তার জন্য অনুরাগজি। আশা করি নিজের কাজ ভালো করে করতে পারব।”
প্রসঙ্গত, পুনে ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের শিক্ষার্থীদের হোস্টেলের ফি বৃদ্ধির আন্দোলনের মাঝেই নতুন প্রেসিডেন্ট হিসেবে মনোনীত হলেন মাধবন। এর আগে এই পদে অনুপম খের, শেখর কাপুরের মতো তারকারা আসীন ছিলেন।