সুস্মিতার ‘তালি’র নেপথ্যে যেভাবে রয়েছেন মেয়ে রেনে

SHARE

নতুন বছরে শুরুটা হয়েছিল শুটিং সেটেই। এক দিকে ‘আরিয়া’ ওয়েব সিরিজ়ের তৃতীয় সিজনের শুটিং। অন্য দিকে, ‘তালি’ সিনেমার কাজ। সব মিলিয়ে চলতি বছরের প্রথমার্ধ বেশ ব্যস্ততার মধ্যেই কেটেছে বলিউড অভিনেত্রী সুস্মিতা সেনের।

‘তালি’-তে রূপান্তরকামী সমাজকর্মী গৌরী সবন্তের চরিত্রে অভিনয় করছেন সুস্মিতা। সিনেমা মুক্তি পাওয়ার আগে থেকেই ‘তালি’ নিয়ে বিতর্কের অন্ত নেই। এমনকি সিনেমাতে কাজ করার জন্য কম সমালোচনার মুখোমুখি হতে হয়নি তাকে। তবে তাতে একটুও দমেননি তিনি, বরং কোমর বেঁধে প্রস্তুতি নিয়েছেন সিনেমার জন্য।
শুধু কি সুস্মিতা? ‘তালি’র জন্য তৈরি হয়েছেন সুস্মিতার বড় মেয়ে রেনে সেনও। সিনেমাতে এক গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তারও। কী সেই ভূমিকা?
দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে ‘তালি’ সিনেমার ট্রেলার। সেই ট্রেলারের আবহে শোনা যায় মহামৃত্যুঞ্জয় মন্ত্র। ওই মন্ত্রোচ্চারণেই গলা দিয়েছেন রেনে।
সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এই কথা জানালেন গর্বিত মা সুস্মিতা। ইনস্টাগ্রামের পাতায় রেনের ছবিসহ ওই মন্ত্রোচ্চারণের ভিডিও পোস্ট করেছেন অভিনেত্রী।
সঙ্গে লিখেছেন, ‘জীবনের বৃত্ত সম্পূর্ণ হল! আমার মেয়ে রেনে সেন এই মহামৃত্যুঞ্জয় মন্ত্র পাঠ করেছে। পর্দায় আমার মুখ দেখা গেছে, তবে নেপথ্যের গলায় আওয়াজ রেনের। একসঙ্গে ‘তালি’র ট্রেলারে রয়েছি আমরা। যতবার এই মন্ত্রোচ্চারণ শুনছি, ততবার গায়ে কাঁটা দিচ্ছে।’
মেয়েকে নিয়ে যে ভীষণ গর্বিত সুস্মিতা, তা স্পষ্ট অভিনেত্রীর পোস্ট থেকেই। ব্যক্তিগত জীবনের একাধিক মাইলফলক সিদ্ধান্তের জন্য বারবার আলোচনায় এসেছেন সুস্মিতা। দত্তক নিয়েছেন দুই মেয়েকে, রেনে ও আলিশাকে। বড় মেয়ে রেনের বয়স এখন ২৩, ছোট মেয়ে আলিশার বয়স ১৪ বছর। জীবনে একাধিকবার প্রেম এলেও কখনও বিয়ের পিঁড়িতে বসেননি তিনি। দুই মেয়েকে একা হাতে বড় করেছেন। ইতোমধ্যেই বিনোদনের জগতে পা রেখেছেন রেনে। অন্যদিকে, উচ্চশিক্ষার জন্য বিদেশে পাড়ি দিচ্ছেন আলিশা।