১০০ মার্কিন সেনাকে হত্যার হুমকি আইএসের

SHARE

is220মার্কিন সেনাবাহিনীর শ খানেক সেনাকে হত্যার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। ‘ইসলামিক স্টেট হ্যাকিং ডিভিশন’ নামে একটি ওয়েবসাইটে এই সেনাদের নাম প্রকাশ করা হয়েছে। সেখানে তাদের হত্যার জন্য আইএস সদস্যদের আহ্বান জানানো হয়েছে।

রোববার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, মার্কিন প্রতিরক্ষা দফতর এই হুমকির বিষয়টি তদন্ত করছে।

প্রতিবেদনে বলা হয়, ‘ইসলামিক স্টেট হ্যাকিং ডিভিশন’  ওয়েবসাইটটি কার্যত ইসলামিক স্টেটের (আইএস)সঙ্গে সম্পর্কযুক্ত বলেই মনে হচ্ছে। মার্কিন সেনাবাহিনী তাদের ওই সদস্যদের সঙ্গে আলাদা আলাদাভাবে যোগাযোগ করছে, যাদের নাম ও ছবি পরবর্তী ‘টার্গেট’ হিসেবে ওয়েবসাইটটিতে প্রকাশ করা হয়েছে।

ওয়েবসাইটে নামগুলো প্রকাশ করে ওেই গোষ্ঠীটি বলছে, এরা ইরাক ও সিরিয়ায় আইএসের ওপর বিমান হামলার সঙ্গে যুক্ত, এদের যেন হত্যা করে আইএস যোদ্ধারা।

এই হুমকির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়। তবে তারা জানায়,  সেনাবাহিনী তার সব সদস্যকে পরামর্শদেয়া হয়েছে, বিভিন্ন ওয়েবসাইটে তাদের কী পরিমাণ ব্যক্তিগত তথ্য শেয়ার করা রয়েছে, তা খতিয়ে দেখতে। বিবিসি