শিশুদের জীবন গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই : নৌ প্রতিমন্ত্রী

SHARE

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি বলেছেন, শিশুদের জীবন গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই। একটি সময় প্রাইমারী স্কুল গুলোতে খেলাধুলা হতো। মাঝ খানে সেই খেলা ধুলা বন্ধ হয়ে যায়। এখন প্রাইমারী স্কুলে প্রচুর খেলাধুলা হচ্ছে। আমরা খেলাধুলা ও সাংস্কৃতিক শিশুদের দৌড় গোড়ায় পৌছে দিচ্ছি। আমাদের নারীদের খেলাধুলায় উৎসাহিত করা হতো না, এখন শুধু উৎসাহিতই না তারা আন্তর্জাতিক ভাবে পুরস্কৃত হচ্ছে।
তিনি শিক্ষকদের উদ্যেশে আরো বলেন, শিশুদের আরো বেশি মায়া মমতা দিয়ে পাঠদান করাতে হবে। কেননা, তারা যদি মমতা নিয়ে, ভালবাসা নিয়ে বড় হয় তাহলে তারাও এই দেশ কে দেশের মানুষকে ভালবাসবে।
আজ ২০ ফেব্রুয়ারি সোমবার বিকাল ৪টায় সেতাবগঞ্জ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ‘‘শিশুর সার্বিক বিকাশ সাধনই আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বোচাগঞ্জ উপজেলা শিক্ষা অফিস আয়োজিত জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠান-২০২৩ এর পুরুস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল এর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন। এসময় সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারন সম্পাদক মোঃ আফছার আলী, সহ-সভাপতি ও দিনাজপুর জেলা পরিষদের সদস্য শাহ্ নওয়াজ প্রমুখ উপস্থিত ছিলেন।