সিটি করপোরেশন নির্বাচন ঘোষণা ললিপপ খাওয়ানোর মতো

SHARE

kader siddikiকৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন আন্দোলন নিয়ন্ত্রণ করতে সরকার ললিপপ খাওয়ানোর মতো সিটি কর্পোরেশন নির্বাচন ঘোষণা করলেও জনগণের ভোটে সরকারি দলের প্রার্থীর জেতার কোন সম্ভাবনা নেই। নির্বাচনে বিরোধী দল অংশগ্রহণ করলে সরকার নির্বাচন স্থগিত করার পথ খুঁজবে।

শনিবার বিকেলে অবস্থান কর্মসূচির ৫৩তম দিনে মতিঝিলের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্রের মা-খালা-ফুপুরা গত ২৫ বছরে কোন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন না দিয়ে ছাত্ররাজনীতি টেন্ডারবাজ, চাঁদাবাজদের হাতে তুলে দিয়ে জাতীয় নেতা সৃষ্টি হওয়ার পথকে রুদ্ধ করেছে। সেজন্যেই আগে নেতার ইচ্ছায় গুণ্ডারা চলতে বাধ্য হতো আর এখন গুণ্ডারাদের ইশারায় নেতারা চলে।

শেখ হাসিনা ও খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, এই দেশের মানুষকে আনন্দিত করার একটাই অস্ত্র আপনাদের হাতে আছে, সেটা হলো আলোচনা। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ জিততে পারলে মানুষ যে পরিমাণ আনন্দিত হতো, আপনারা আলোচনা করে শান্তি স্থাপন করলে দেশের মানুষ তার চাইতেও বেশী আনন্দিত হবে।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, কেন্দ্রীয় নেতা ফরিদ আহমেদ, যুব আন্দোলনের আহবায়ক হাবিবুন নবী সোহেল, ছাত্র আন্দোলনের আহ্বায়ক রিফাতুল ইসলাম দীপ প্রমুখ উপস্থিত ছিলেন ।