উল্লাপাড়া ভূমি অফিসে আগুন

SHARE

fire31সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা চত্বরে ভূমি অফিসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। উল্লাপাড়া মডেল থানা থেকে মাত্র ২০০ মিটার দূরে শুক্রবার রাত সাড়ে ১২ টার দিকে অগ্নিকাণ্ডে ভূমি অফিসের টিনসেড ভবনের চারটি কক্ষ পুড়ে যায়।

এসময় ভেতরে থাকা পুরো উপজেলার জমির রেকড ও ফাইলপত্রসহ তিনটি কম্পিউটার ভস্মীভূত হয়।দমকল বাহিনীর লোকজন স্থানীয়দের নিয়ে ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।
অগ্নিকণ্ডের ঘটনাটি হরতাল ও অবরোধকারীরা ঘটিয়েছে নাকি অন্য কেউ তা এখনও নিশ্চিত নয় পুলিশ বা উপজেলা প্রশাসন। ঘটনার পর ইউএনও এবং জেলা প্রশাসক শনিবার সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
উল্লাপাড়া ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর দিয়ানাতুল ইসলাম দিনার জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘণ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। রেকর্ডরুমের গুরুত্বপূর্ণ কাগজ ও ফাইলপত্র পুড়ে গেছে। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা যায়নি।
উল্লাপাড়া থানার ওসি এজেএম তাজুল হুদা জানান, কারা এ ঘটনা ঘটিয়েছে, সে বিষয়ে এখনও স্পষ্ট কোন ধারণা পাওয়া যায়নি। মামলার প্রস্তুতি চলছে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শামীম আলম বলেন, ভূমি অফিসে লোকজন নিরাপত্তায় থাকা অবস্থায় দুর্বৃত্তরা এ ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। মুহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে ভূমি অফিসের রেকর্ডরুমের সমস্ত কাগজপত্র ও তিনটি কম্পিউটার পুড়ে যায়। এটি নাশকতা, নাকি অন্য কোন উদ্দ্যেশে, সেটি তদন্তের পর প্রকৃত রহস্য উদ্ঘাটন সম্ভব হবে।
জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেন বলেন, অতিরিক্ত জেলা মাজিসেট্রট (এডিএম) কামরুল হাসান ও উল্লাপাড়ার সার্কেল এএসপিসহ দুই সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তদন্ত দলকে সাত কর্মদিবস সময় বেধে দেওয়া হয়েছে।