গাকপোকে দলে ভেড়াচ্ছে লিভারপুল

SHARE

কাতার বিশ্বকাপে আলো ছড়ানো নেদারল্যান্ডস উইঙ্গার কোডি গাকপোকে দলে ভেড়ানোর সব আয়োজন পাকা করে ফেলেছে লিভারপুল।
চুক্তি যে সম্পন্ন হয়েছে সেটি নিশ্চিত করেছে গাকপোর ডাচ ক্লাব পিএসভি। ইএসপিএন বলেছে, চুক্তিটির বাজারম্যূল ৩৭ মিলিয়ন পাউন্ড। আর সব কিছু সম্পন্ন হবে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে। গাকপোর বর্তমান ক্লাব পিএসভি যদিও চুক্তির বিস্তারিত জানায়নি। তবে জেনারেল ম্যানেজার মার্সেল ব্র্যান্ডস জানিয়েছেন, তাদের ক্লাবের জন্য চুক্তিটা হবে রেকর্ড ট্রান্সফার।
ডাচ ক্লাব পিএসভি বিবৃতিতে জানিয়েছে, পিএসভি ও লিভারপুল গাকপোর প্রস্তাবিত ট্রান্সফারের বিষয়ে একমত হয়েছে। ২৩ বছর বয়সী অ্যাটাকার শিগগিরই ইংল্যান্ড উড়ে যাবেন। লক্ষ্য সেখানকার যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ করা।
কাতার বিশ্বকাপে ডাচদের হয়ে আলো ছড়িয়েছেন গাকপো। কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নেওয়ার আগে তিন গোল করেছেন।
মূলত লিভারপুলের কলম্বিয়ান তারকা লুইস ডিয়াজ চোট আক্রান্ত হওয়াতেই ফরোয়ার্ড লাইনে তাদের শক্তি বাড়াতে হচ্ছে।
তার পরেও বিশ্বকাপ বিরতি থেকে ফিরে জয় পেতে সমস্যা হয়নি তাদের। লিভারপুলের ৩-১ গোলে জেতা ম্যাচে মোহাম্মদ সালাহ, ভার্জিল ফন ডাইক ও স্টেফান বাইচেটিচ একটি করে গোল করেছেন। অ্যাস্টন ভিলার হয়ে একটি গোল করেছেন ওলি ওয়াটকিন্স।
মৌসুমটা বাজেভাবে শুরু করা লিভারপুল ১৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ছয়ে অবস্থান করছে। ১৪ ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে তাদের ওপরেই আছে ম্যানচেস্টার ইউনাইটেড।