মানব উন্নয়ন সূচকে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল: স্পীকার

SHARE

shirin sharmin17স্পীকার ড. শিরীন শারমিন বলেন, জাতির পিতার পথ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আর্থ-সামাজিক উন্নয়ন করে যাচ্ছেন। ফলে বিশ্বব্যাপী মন্দা সত্ত্বেও বাংলাদেশ বিগত পাঁচ বছর ধরে ছয় শতাংশের বেশী প্রবৃদ্ধি অর্জন করেছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ, রপ্তানি আয়, রেমিটেন্স বৃদ্ধি পেয়েছে। মানব উন্নয়ন সূচকে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল।

নিউইয়র্ক সফররত ড. শিরীন শারমিন চৌধুরী জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা গত রোববার এ কথা বলেন।

  আলোচনা সভায় জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ডএকে আব্দুল মোমেন সভাপতিত্ব করেন।

স্পীকার বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বের নিপীড়িত ও নির্যাতিত মানুষের অবিস্মরণীয় নেতা হিসেবে বিশ্ববাসীর হৃদয়ে চির জাগরুক থাকবেন। তিনি ফাঁসির মঞ্চে দাঁড়িয়েও শোষিত ও বঞ্চিত বাঙালি জাতির অধিকারের কথা বলেছেন। তাই ১৭ মার্চ বাঙালি জাতির জীবনে একটি অবিস্মরণীয় দিন।

আলোচনা সভায় ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত মিজারুল কায়েস, নিউইর্য়কের বাংলাদেশ কনসাল জেনারেল শামীম আহসান, বিশিষ্ট রাজনীতিক এম এ সালাম, যুক্তরাষ্ট্র জাসদ  আবদুল মোসাবিবর, নাট্য ব্যক্তিত্ব জামাল উদ্দিন হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, ড. প্রদীপ কর ও আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আবদুর রহীম বাদশা, মুক্তিযোদ্ধা গোলাম মাসতফা খান মিরাজ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা দেওয়ান বজলু, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ শাহানাজ, আওয়ামী লীগ নেতা মোরশেদা জামান,বদরুল খান ও যুক্তরাষ্ট্র জাপা সাধারণ সমপাদক আবু তালেব চেীধুরী চানদুসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তৃতা করেন।