হরিয়ানায় গির্জায় ভাঙচুর: ক্রুশের জায়গায় হনুমানের মূর্তি স্থাপন

SHARE

horiyanaভারতে বিজেপি শাসিত হরিয়ানায় হিসারের একটি গ্রামে নির্মাণাধীন গির্জায় ভাঙচুর চালাল একদল দুষ্কৃতী। সেখানে ক্রুশ চিহ্নের জায়গায় হনুমানের মূর্তি বসিয়ে দেয়া হয়েছে। এ নিয়ে ১৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ জানানো হয়েছে।

ঘটনার সময় ফাদার সুভাষ চন্দ শহরের বাইরে ছিলেন, তিনি শনিবার ফিরে এসে দেখেন গির্জায় ভাঙচুর করা হয়েছে।  এরপরে তিনি থানায় অভিযোগ জানান। ফাদারের অভিযোগ পেয়ে পুলিশ ১৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। সোমবার এই ঘটনা প্রকাশে আসায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পুলিশ কর্মকর্তা রমেশ কুমার জানান, ‘অনিল গোদরা, দলবীর সিং, রাজকুমার, কুলদীপ, সতপাল, কৃষ্ণকুমার, বিজেন্দর, সত্যনারায়ণ, ছটুরাম, এবং অন্যদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।’

পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৭, ১৫৩(এ), ২৯৫, ৩৮০ এবং ৫০৬ ধারা অনুযায়ী মামলা রুজু করেছে।

অভিযুক্তরা গির্জায়র ক্রুশ চিহ্ন ভেঙে ফেলে সেখানে হিন্দু ধর্মের ভগবান হনুমানের মূর্তি ও একটি ধর্মীয় লাল পতাকা লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ। এ ছাড়া সেখান থেকে বেশ কিছু জিনিষপত্র চুরি করে নিয়ে গেছে বলেও গির্জার পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

ফাদার সুভাষ চন্দ জানান, ‘বজরঙ্গ দলের কতিপয় কর্মী এবং স্থানীয় কয়েকজন লোক গত মাসে আমাকে হুমকি দিয়েছিল। এই হামলার পেছনে তাদের হাত থাকতে পারে।’

হরিয়ানার খ্রিস্টান ফ্রন্ট এই ঘটনার নিন্দা করে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। -আইআরআইবি