মেসির জোড়া গোলে শীর্ষেই থাকল বার্সেলোনা

SHARE

messi barchaগত সপ্তাহেই রিয়াল মাদ্রিদকে ছাড়িয়ে গিয়েছিল বার্সেলোনা। এবার সেটাকে আরও এগিয়ে নেওয়ার সুযোগ। দুর্বল এইবারের মাঠে গিয়ে লিওনেল মেসির জোড়া গোলে সেই কাজটিই সম্পন্ন করে আসলো কাতালানরা।

এল ক্ল্যাসিকোর আগে নিজেদের শেষ প্রস্তুতির কাজটি ভালোভাবেই সেরে রাখলো লুইস এনরিখের শিষ্যরা। একই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটির মুখোমুখি হওয়ার আগেও এ ধরনের একটি জয় খুব প্রয়োজন ছিল স্প্যানিশ জায়ান্টদের। সেটাও নির্বিঘ্নে সারল বার্সা।

সময়টা বেশ ভালোই কাটছে বলতে হবে কাতালানদের। একের পর এক গোল আর ম্যাচ জয়ের মধ্য দিয়ে এগোচ্ছে তারা। তবে, এস্টাডিও মিউনিসিপ্যাল ডি ইপুরুয়ায় খেলতে নেমে শুরুতে কিছুটা ছন্নছাড়া মনে হচ্ছিল বার্সাকে। যদিও দ্রুত নিজেদের গুছিয়ে নেয় মেসি-নেইমাররা।

৩১তম মিনিটে প্রথম এগিয়ে যায় তারা। নিজেদের ডি বক্সে স্বাগতিক ডিফেন্ডার বোরহা একিসা হাত দিয়ে বল ঠেকালে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকেই স্পট কিক করে দলকে এগিয়ে দেন মেসি।

এর মধ্যে বার কয়েক চেষ্টার পরও আর গোল করতে পারেনি বার্সা। তবে ৫৫ মিনিটে আর রোখা যায়নি বার্সা আর নেইমারকে। ইভান র‌্যাকিটিচের কর্নার কিক থেকে ভেসে আসা বলে নিচু হেড করে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। গোললাইন থেকে এইবারের এক ডিফেন্ডার বল ফেরানোর চেষ্টা করলেও পারেননি, তার পায়ে লেগে জালে ঢুকে যায়।

এ নিয়ে লিওনেল মেসির গোল হলো ৩২টি। ২ গোল কম নিয়ে তার পেছনে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। একই সঙ্গ এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল বার্সেলোনা। ২৭ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৫। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৬১।

দিনের অন্য ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ এসপানিওলের মাঠে গোলশূন্য ড্র করে। ৫৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে দিয়েগো সিমেওনের দল।