আমার স্বামীকে নিয়ে যেন রাজনীতি করা না হয়

SHARE

salauddin hasinaনিখোঁজ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদের স্ত্রী প্রাক্তন এমপি হাসিনা আহমদ বলেছেন, আমার স্বামী অন্যায় করে থাকলে বিচার করা হোক। কিন্তু বাসা থেকে তুলে নিয়ে গিয়ে নিখোঁজ রাখার অধিকার কারো নেই।

শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হাসিনা আহমেদ কান্না জড়িত কন্ঠে সালাহ উদ্দিনকে ফেরত দেওয়ার দাবি জানিয়ে বলেন, ৪ দিন ধরে আমি ও আমার সন্তানেরা অমানুষিক যন্ত্রণায় আছি। কি যে কষ্ট তা বুঝাতে পারবো না। তাই বলছি আমার স্বামীকে নিয়ে যেন কোনো রাজনীতি করা না হয়।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেন, সরকারের কাছে আবেদন, নিবেদন ও অনুরোধ করছি সালাহ উদ্দিন আহমদকে দ্রুত তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হোক।

তিনি বলেন, সরকারের দ্বায়িত্ব নাগরিকদের জানমাল রক্ষা করা । সেটা করতে যদি সরকার ব্যর্থ হয় তাহলে এক মুহূর্তও তাদের ক্ষমতায় থাকার অধিকার নেই।

তিনি আরো বলেন, যদি তাকে ফিরিয়ে দেওয়া না হয় তাহলে আইনজীবীরা ঐক্যবদ্ধ হয়ে এমন আন্দোলন গড়ে তুলবে যে সরকারের টিকে থাকা কঠিন হবে।

সুপ্রিম কোর্টের দক্ষিণ হল কেঁপে উঠলে কোন সরকারের পক্ষে টিকে থাকা সম্ভব হয় না বলেও হুঁশিয়ারি করেন তিনি।

এ সময় আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রাক্তন সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী উপস্থিত ছিলেন।

বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা অবস্থায় সালাহ উদ্দিন আহমদকে গত ১০ মার্চ রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করে আসছে তার পরিবারের সদস্যরা। এদিকে বিএনপিও অভিযোগ করেছে, পুলিশ, ডিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সালাহ উদ্দিন আহমদকে উঠিয়ে নিয়ে গেছে।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট কেউই সালাহ উদ্দিন আহমদকে গ্রেফতারের কথা স্বীকার করেনি।